শুক্রবার , ২১ অক্টোবর ২০১৬ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুর্গাপুরে বেড়েছে অবৈধ গাড়ীর অবাধ চলাচল: ঘটছে দূর্ঘটনা

Paris
অক্টোবর ২১, ২০১৬ ৪:১৬ অপরাহ্ণ

মোবারক হোসেন শিশির, দুর্গাপুর:

রাজশাহীর দুর্গাপুর উপজেলার প্রধান প্রধান সড়ক গুলোতে ব্যাপকহারে বেড়েছে ব্যাটারী চালিত অবৈধ গাড়ীর চলাচল। উপজেলার প্রধান প্রধান সড়ক গুলোতে অবৈধ গাড়ীর অবাধ চলাচলে প্রতিনিয়ত ঘটছে প্রানহানী, অঙ্গহানী সহ নানা দূর্ঘটনা। অবৈধ এই গাড়ীগুলো বন্ধের দাবি এখন উপজেলাবাসীর।

 

জানা যায়, গত ১৬ অক্টোবর রোববার শেলো ইঞ্জিন চালিত অবৈধ নছিমন গাড়ী দুর্গাপুরের সিংগাহাট থেকে মাল বোঝাই করে নিয়ে পুঠিয়া উপজেলার শিবপুর বাজারের উদ্দেশ্যে যাচ্ছিল। পথিমধ্যে তরিরমোড় নাম জায়গায় বিপরিত দিক থেকে আসা ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় নছিমন গাড়ীটি উল্টে রাস্তার পার্শ্বের খাদে উল্টে পড়ে। চালক কাশিমপুর গ্রামের রমজান আলী (২৪) মাল বোঝাই গাড়ীটির তলে পড়ে গুরুতর হয়। আহত চালক রমজান আলীকে রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত রমজান আলীর পিতা জানায়, গাড়ীর তলে পড়ে পড়ার কারনে বুকের হাড় ভেঙ্গে গেছে, ডাক্তার বলেছেন অপারেশন করতে হবে।

সম্প্রতি উপজেলার কাঠালবাড়ীয়া সড়কে অবৈধ ব্যাটারী চালিত ভ্যান গাড়ীর ধাক্কায় রাস্তাদিয়ে হেটে যাওয়া পথিক সায়বাড় গ্রামের শুকুর আলী(৫৫) গুরুতর আহত হন এবং দুইদিন পরে তিনি মারা যান।
দুর্গাপুর পৌর এলাকার নান্দোপাড়া গ্রামের মকিদুর রহমান বলেন, বর্তমানে অবৈধ গাড়ীর ভীড়ে বৈধ গাড়ী চলাচল অত্যন্ত কষ্টকর হয়ে পড়েছে। এমনকি রাস্তায় চলাচলকৃত ব্যাটারী বা ইঞ্জিন চালিত ভ্যান, অটো, নছিমন, করিমন গাড়ীর চালক বেশী অংশ নাবালক, কিশোর বয়সের। তারা অনেক সময় গাড়ীর নিয়ন্ত্রন রাখতে না পারার কারনে অন্য গাড়ীর সাথে সংঘর্ষ হয় বা রাস্তার পার্শ্ব উল্টে পড়ে যায়। এতে অনেক প্রানহানী বা অঙ্গহানীর ঘটনা ঘটে। এই ধরনের দুর্ঘটনা কবলে পড়ে মাসের পর মাস বাড়ীতে শয্যাশায়ী হয়ে ঘরে পড়ে থাকতে হয় পরিবারের উপার্জনকারী ব্যাক্তিদের। এই এলাকায় অবৈধ গাড়ীর নিয়ন্ত্রহীন চলাচলে ভয়ে অকে অভিভাবকরা নিয়মিত কোমলমতি শিশু কিশোরদের স্কুলে না পাঠিয়ে বাড়ীতেই প্রাইভেট পড়াচ্ছে অনেক পরিবার।
উপজেলার পালী বাজারের একাব্বর আলী বলেন, আমার একমাত্র পুত্র সন্তান নাম কৌশিক সে দুর্গাপুর সদরের কিন্ডার গার্টেন স্কুলে তৃতীয় শ্রেনীতে পড়াশোনা করে। ইতিপূর্বে ছেলেকে পালীবাজার থেকে গাড়ীতে তুলে দিতাম।
কিছুদিন পূর্বে একটি ব্যাটারী চালিত ভ্যান গাড়ীটিতে তুলে দিয়ে ছিলাম সেই গাড়ীটি পথিমধ্যে দূর্ঘটনার কবলে পড়ে আমার সন্তানটি আহত হয়। এরপর থেকে স্কুলে না পাঠিয়ে বাড়ীতেই প্রাইভেট পড়ায় আর পরীক্ষার সময় স্কুলে নিয়ে গিয়ে পরীক্ষা দেওয়ায়। উপজেলার রাস্তা থেকে অবৈধ চলাচলকারী গাড়ীগুলো তুলে দিয়ে দূর্ঘটনার হাত থেকে রক্ষা পাবে অনেক জনসাধারন। এ বিষয়ে প্রশাসন মাঝে মধ্যে পদক্ষেপ নিয়ে আবারও থেমে যায়।
এ বিষয়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল গনী বোখারী বলেন, রাস্তায় অবৈধ কিছু যানবাহনের ভিড়ে বৈধ যানবাহন চলাচলে ব্যাপক বিঘ্ন ঘটছে। অবৈধ যানবাহনের কারনে প্রতিনিয়ত ঘটছে অসংখ্য দূর্ঘটনা। অন্ততঃ উপজেলার প্রধান প্রধান সড়ক থেকে অবৈধ সকল যানবাহন বন্ধ করে দিয়ে দূর্ঘটনার হাত থেকে রক্ষার জন্য দ্রুত পদক্ষেপ গ্রহনের জন্য প্রশাসনের  উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন উপজেলাবাসী।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর