দুর্গাপুরে বিশ্ব হাত ধোয়া দিবস অনুষ্ঠিত

দুর্গাপুর প্রতিনিধি:

দুর্গাপুর উপজেলার গোপালপুর উচ্চ বিদ্যালয় ও উজালখলসি উচ্চ বিদ্যালয়ে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উলক্ষে আলোচনা সভা, হাত ধোয় প্রদর্শন ও গম্ভীরা অনুষ্ঠিত হয়েছে। ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক) দুর্গাপুর শাখার আয়োজনে ও ওয়াটার এইডএর সহযোগিতায় গত মঙ্গলবার ও আজ বুধবার এটি অনুষ্ঠিত হয়।

 

গোপালপুর উচ্চ বিদ্যালয়ে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, এসময় উপস্থিত ছিলেন শিক্ষক মুক্তার হোসেন,সাইদুর রহমান,বরুন কুমার মন্ডল,পারভীর,সুমতি রানি,কমিটর সদস্য জাবের উদ্দিন,তাহের উদ্দিন।

 

এদিকে উজালখলসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের সভাপতিত্বে, উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক মকলেছ হোসেন,সাইফুল ইসলাম,মনজুয়ারা,শিরিনা বেগম, সামিমা খাতুন,স্বপন কুমর,সহকারী শিক্ষক সোহরাফ হোসেন প্রমূখ।

 

অনুষ্ঠান সার্বিক পরিচালনায় ছিলেন ভার্ক দুর্গাপুর শাখার মনিটরিং এন্ড এডুমেন্টেশন কর্মকর্তা হুমায়ান কবির খান ও কমিউনিটি ডেব্লপমেন্ট হেলথ কর্মকর্তা জুলিয়া পারভীন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের রোগ জীবানুর হাত থেকে রক্ষা পাওয়া জন্য হাত ধোয়ার সঠিক পদ্ধতি শিখানো হয়।

স/অ