দুর্গাপুরে বখাটের সাথে বিয়ে না দেয়ায় কিশোরীর পরিবারে হামলা

দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুরে বখাটের সাথে কিশোরীকে বিয়ে না দেয়ায় বখাটের পরিবারের হামলার শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে কিশোরীর পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলার দেলুয়াবাড়ী ইউনিয়নের শাকোয়া গ্রামে। এ ঘটনায় দুর্গাপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন কিশোরীর পরিবার। অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কিশোরীর বাবা এজাজুল হক জানান, তার মেয়ে শাপলাকে হাইস্কুল জীবন থেকেই একই গ্রামের ময়েন উদ্দিনের ছেলে পিয়ারুল বিয়ের দাবিতে রাস্তাপথে উক্ত্যক্ত করে আসছিলো। এ কারণে শাপলা স্কুলে যেতেও ভয় পাচ্ছিলো। এ বিষয়ে স্থানীয়সহ বিভিন্ন জায়গায় অভিযোগও দেয়া হয়। অভিযোগ করে কোন ফল হয়নি। এক পর্যায়ে শাপলাকে পবা উপজেলার ভালান গ্রামের কাওসার নামে এক ছেলের সাথে বিয়ে দিয়ে দেয় তার পরিবার। তাদের সংসার চলছিলো বেশ ভালোই। সংসার জীবনে তাদের পরিবারে একটি সন্তান জন্ম নেয়। এরই মধ্যে সেই পিয়ারুল আবারো শাপলাকে জ্বালা যন্ত্রণা করতে শুরু করে। এক পর্যায়ে শাপলার স্বামীকেও ভুল বুঝিয়ে সংসার জীবন থেকে বিচ্ছেদ ঘটায় পিয়ারুল।

এরপরেও খান্ত হয়নি পিয়ারুল। বাবার বাড়িতে থাকা শাপলাকে শুক্রবার বিকেলে পিয়ারুলের নের্তৃত্বে তার বড় চাচা আলিফ, আলাল ও চাচি ময়না বেগম শাপলার বাবার বাড়িতে গিয়ে পরিবারে ওপর হামলা চালায়। ওই হামলার শিকার হন শাপলা খাতুনসহ তার বাবা ও মা। আহতদের মধ্যে শাপলাকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ভর্তি করা হয়েছে। তবে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন শাপলার বাবা এজারুল ইসলাম ও মা ফাতেমা বেগম।

এ বিষয়ে দুর্গাপুর থানার (ওসি) খুরশিদা বানু কনা বলেন, এঘটনায় অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এমনকি হাসপাতালেও আহত শাপলাকে দেখে এসেছি। ইফটিজারদের কোনো ছাড় নেই। অতিদ্রুত আইনি প্রক্রিয়ার মাধ্যমে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স/শা