দুর্গাপুরে প্রেস ব্রিফিং, প্রধানমন্ত্রীর নতুন ঘর পাচ্ছেন ২৫টি পরিবার

দুর্গাপুর প্রতিনিধি:
‘মুজিববর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে দুর্গাপুর উপজেলায় ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ নতুন ঘর পাচ্ছেন।
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে (২য় ধাপ) আগামী ২১ জুলাই গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে হস্তান্তর কার্যক্রমের ভার্চুয়াল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এনিয়ে গতকাল মঙ্গলবার দুপুরে দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহেল রানা তার অফিস কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন। প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, দুর্গাপুর উপজেলা প্রশাসনের সার্বিক তত্তবাবধানে প্রধানমন্ত্রীর আশ্রয়-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে (২য় ধাপ) মুজিববর্ষ উপলক্ষে ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দেওয়া ঘরগুলো অধিক টেকসই ও দুর্যোগ সহনশীলভাবে নির্মাণ করা হয়েছে। নির্মাণ কাঠামো বেশ মজবুত করা হয়েছে। ভবনের গ্রেইট বিম, সিসি কলাম ঢালাই, টানা লিংক ও মেঝেতে সিসি ঢালাই দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন,উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারেরা মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা উপহার হিসেবে বিনামূলে ২ শতাংশ জমির উপরে দুই কক্ষবিশিষ্ট সেমিপাকা ঘরগুলো পাচ্ছেন। ২ শতাংশ খাসজমিতে দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর, বারান্দা, রান্নাঘর, সুপেয় পানি, বিদ্যুৎ সংযোগ ও স্যানিটেশন ব্যবস্থাসহ অন্যান্য সুবিধা রয়েছে।
উক্ত প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, উপজেলার সহকারী কমিশনার (ভুশি) শুভ দেবনাথ, দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম,সাধারণ সম্পাদক গোলাম রসুল, সিনিয়র সহসভাপতি আমিনুল ইসলাম, উপজেলা সাংবাদিক সমাজের সাধারণ সম্পাদক মিজান মাহী, যুগ্ন সম্পাদক জুবায়ের তুহিন, সদস্য শাহীন প্রমূখ।