দুর্গাপুরে দোকানে হামলা চালিয়ে ১০ লাখ টাকা ছিনতাই


নিজস্ব প্রতিবেদক :
তুচ্ছ ঘটনায় রাজশাহীর দুর্গাপুরে আসিফ মিষ্টান্ন ভান্ডার ও মুদির দোকানে হামলা চালিয়ে পিতা ও পুত্রকে পিটিয়ে আহত করা হয়েছে। এসময় দোকানে থাকা ১০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে বলে অভিযোগ করা হয়েছে। গতকাল শনিবার বিকেল ৩টার দিকে দুর্গাপুর বাজারে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শনিবার রাতে দোকান মালিক আহত মজনুর ছোট ভাই চৌবাড়ীয়া পশ্চিমপাড়া দলিল উদ্দিন সরকারের ছেলে রিপন আলী বাদি হয়ে দুর্গাপুর থানায় ৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তবে মামলা হলেও এখন পর্যন্ত কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি থানা পুলিশ।

মামলা ও ঘটনা সূত্রে জানা গেছে, দূর্গাপুরে আসিফ মিষ্টান্ন ভান্ডার ও মুদির দোকানে গত শনিবার বেলা ১ টার দিকে দোকানে বসে ছিলেন দোকান মালিক চৌবাড়ীয়া পশ্চিমপাড়া গ্রামের মজনু সরকারের ছেলে আসিফ (১৮)। এসময় ওই দোকানে ১টি সেভেনআপ কিনতে আসে দুর্গাপুর উপজেলার সিংগা গ্রামের মৃত হাকিমের ছেলে মাহাবুর মাস্টার। সেভেনআপের দাম নিয়ে দোকান্দার অসিফের সাথে কথা কাটাকাটি হয় তার। এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিকেল ৩টার দিকে মাহাবুর মাস্টারের নেতৃত্বে কাঁঠালবাড়িয়া গ্রামের মৃত আসাদ আলীর ছেলে সাদ আলী, সাইবার গ্রামের বিদ্যুতের ছেলে জিলহাজ, আবুর ছেলে মাহিনসহ অজ্ঞাত ৫ থেকে ৬ জন লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে আসিফ মিষ্টান্ন ভান্ডার ও মুদির দোকানে হামলা চালায়।

এসময় তারা লোহার রড দিয়ে আসিফের মাথায় ও হাতে আঘাত করলে গুরুতর জখম হয়। এসময় মজনু হামলাকারিদের বাধা দিতে গেলে তাকেও রড দিয়ে পিটিয়ে বাম হাত ভেঙ্গে দেয়া হয়। এসময় হামলাকারি সাদ আলী দোকানে মালপত্র কেনার জন্য টিটি করা জন্য রাখা ১০ লাখ নগদ টাকা ক্যাশবক্স থেকে ছিনিয়ে নিয়ে যায়। হামলার সময় দোকান মালিক মজনু ও তার ছেলে আসিফের চিৎকারে আসিফের চাচা রিপন পশের দোকান থেকে গিয়ে এসে হামলাকারিদের বাধা দিলে তাকেও মারপিট করে আহত করা হয়।

পরে বাজারের লোকজন এগিয়ে আসলে হামলাকারিরা ঘটনা স্থল থেকে টাকার ব্যাগ নিয়ে দিক বিদিক দৌড়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহত দোকান মালিক ও তার পুত্রকে উদ্ধার করে রাতেই রামেক হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তারা ৩১ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। এ বিষয় দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক, মামলা হয়েছে। তদন্ত করে দ্রুত আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।