দুর্গাপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন ও সমাপনী 

 দুর্গাপুর প্রতিনিধি:
 ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে রাজশাহীর দুর্গাপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। প্রদর্শনী শেষে বিভিন্ন বিভাগে বিজয়ী খামারিদের মাঝে পুরস্কারস্বরূপ নগদ অর্থ বিতরণ করা হয়।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। এরপর উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই ভার্চুয়ালি যুক্ত থেকে সারাদেশে একযোগে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাহী অফিসার স্বীকৃতি প্রামাণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অফিসার ইনচার্জ খায়রুল ইসলাম, কৃষি কর্মকর্তা কুন্তলা ঘোষ, মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহীদুল হক।
দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস।
উপজেলা একাডেমিক সুপারভাইজার মহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সফল খামারি জিন্নাহ সরকার ও সফল উদ্যোক্তা গোলাম মোর্তুজা।
এ সময় সরকারি সকল দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, গণমাধ্যমকর্মী, প্রাণিসম্পদ খামারি ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীতে মোট ৩২টি স্টলে সফল উদ্যোক্তা ও খামারিরা অংশ নেন। অনুষ্ঠান শেষে বিভিন্ন বিভাগে বিজয়ী সফল খামারিদের মাঝে পুরস্কারের নগদ অর্থ বিতরণ করা হয়।