দুর্গাপুরে ডিস ব্যবসায়ীর নিকট চাঁদাবাজির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর দুর্গাপুরে ডিস ব্যবসায়ীর নিকট থেকে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। এ নিয়ে ভুক্তভোগী ওই ডিস ব্যবসায়ী আজিমুদ্দিন শেখ ঝন্টু স্থানীয় জয়নগর ইউনিয়নের চেয়ারম্যানের নিকট একটি লিখিত অভিযোগ করেছেন।

যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তারা হলো, দুর্গাপুরের হাটকানাপা এলাকার বিপ্লব, আহাদ ও মেহেদী।

অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জয়নগর ইউনিয়ন চেয়ারম্যান শমসের আলী বলেন, ‘ডিস ব্যবসায়ীর নিকট থেকে ১৫ হাজার টাকা চাঁদাবাজির অভিযোগ পেয়েছি। বিষয়টি সমাধানের জন্য শালিস বৈঠকের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।’

অভিযোগ সূত্রে জানা গেছে, গত সংসদ নির্বাচনের পর থেকে দুর্গাপুরের হাটকানাপাড়া এলাকায় ডিস ব্যবসায়ী আজিমুদ্দিন শেখ ঝন্টুর নিকট থেকে অব্যাহতভাবে চাঁদা দাবি করে আসছিলেন স্থানীয় আওয়ামী লীগ কর্মী দুর্গাপুরের হাটকানাপা এলাকার বিপ্লব, আহাদ ও মেহেদী। এরই মধ্যে ঝন্টুর নিকট থেকে তারা ১৫ হাজার টাকা চাঁদা আদায় করে।

এরপর আরো এক লাখ টাকা চাঁদার দাবিতে ঝন্টুকে অব্যাহতভাবে হুমকি দিয়ে আসছে। এতে বাধ্য হয়ে ঝন্টু স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানের কাছে গত ২১ জানুয়ারি একটি লিখিত অভিযোগ করেন।

ঝন্টু বলেন, ‘আমি ছোট ব্যবসায়ী। কিন্তু আমার নিকট থেকে ১৫ হাজার টাকা চাঁদা নেওয়ার পরে আরো এক লাখ টাকা দাবি করছে। আমি এতো টাকা পাবো কোথায়। তাই বাধ্য হয়ে স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানের স্মরণাপন্ন হয়েছি।’

স/আর