দুর্গাপুরে চাল নিতে এসে ফিরে গেলেন হতদরিদ্র ৪৪ নারী

দুর্গাপুর প্রতিনিধি:
রাজশাহীর দুর্গাপুরে ঝালুকা ইউনিয়নে দুঃস্থদের উন্নয়নের জন্য বরাদ্দ ভারনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (ভিজিডি) কার্ডের চাল নিতে এসে তালিকায় নাম না থাকায় হতদরিদ্র ৪৪জন নারী ফিরে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। ফলে এঘটনায় স্থানীয় হতদরিদ্রদের মাঝে দেখা দিয়েছে চরম উত্তেজনা ও ক্ষোভ।
অভিযোগকারীরা জানান, দুর্গাপুর উপজেলার ঝালুকার ইউনিয়নে দুঃস্থদের উন্নয়নের জন্য বরাদ্দকৃত (ভিজিডি) কার্ডের ৪৪ জন হতদরিদ্রদের নাম কর্তন করে অত্র ইউনিয়নের চেয়ারম্যান ২৯০ জনের নামের তালিকা তৈরি করা হয়। এই তালিকায় অর্থের বিনিময়ে ৪৪ জনের নাম পরিবর্ত করা হয়। এই ঘটনার সাথে জরিত রয়েছেন ঐ ইউপি চেয়ারম্যান মোজাহার আলী মন্ডল। সে তালিকা মোতাবেক আজ বৃহস্পতিবার সকালে ঝালুকা ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান মোজাহারের উপস্থিতিতে চাল বিতরণ কাজ শুরু করা হয়। এসময় তালিকা থেকে বাদপড়া ওই ৪৪ জন হতদরিদ্ররা চাল নিতে এসে দেখে তাদের নাম ওই তালিকায় নেই।

এসময় ভুক্তভোগিরা তালিকায় নাম না দেখে চেয়্যারম্যানের ওপর চড়াও হন। এ উত্তেজনা দেখা দেয়।

 

পরে ২৯০ জনের মধ্যে  ২৪১ জনের মাঝে চাল বিতরণ করা হয়। এবিষয়ে অত্র ইউনিয়নে চাল বিতরণকৃত ট্যাক অফিসার ও দুর্গাপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রুহুল আমিন জানান, ২৯০ জন কার্ড ধারির মধ্যে ২৪১ জনের মাঝে সুষ্ঠুভাবে চাল বিতরণ করা হয়েছে। ১৪৯ জন উপস্থিত না থাকায় চাল বিতরণ শেষ করা হয়।

 

তবে নাম পরিবর্তন করা হয়েছে বলেও কেও কেও অভিযোগ করেন।

স/অ