দুর্গাপুরে ঋণের বোঝা সইতে না পেরে আবারো ভ্যান চালকের আত্মহত্যা

দুর্গাপুর প্রতিনিধি:
মাত্র কয়েকদিনের ব্যবধানে দুর্গাপুরে আবারো ঋণের দায়ে মুনসাদ আলী (৪০) নামের এক ভ্যান চালক বিষপান করে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে দুর্গাপুর উপজেলার চৌবাড়ীয়া গ্রামে। তিনি ওই গ্রামের মৃত জামির উদ্দিনের ছেলে।

একটি মহল এ ঘটনা ভিন্ন খাতে ব্যবহিত করার চেষ্টা চালাচ্ছ অভিযোগ উঠেছে । পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাগতালে প্রেরণ করেছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ভ্যান চালক মুনসাদ আলী বিভিন্ন কারণে তার গ্রাম ও পাশের গ্রাম বহরমপুরসহ বিভিন্ন এলাকা থেকে প্রায় ৮-১০ জন দাদন ব্যবসায়ীদের কাছ থেকে সুদের উপরে প্রায় ৮ থেকে ১০ লাখ টাকা গ্রহন করেন। সেই টাকা দিতে না পারায় পাওনাদররা তাকে বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করতে থাকে। মঙ্গলবার সকালে সেই পাওনাদারের ভয়ে মুনসাদ আলী এক পর্যায়ে গ্যাস ট্যাবলেট পান করে সে আত্মহত্যা করে। পরে তাকে উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে নিহতের ছেলে রনি জানান, তার বাবা বিভিন্ন কারণে অনেকের কাছ থেকে ব্যাংকের ফাঁকা চেক দিয়ে সুদের উপরে টাকা নিয়েছিলেন। তবে তিনি অনেকের টাকা সুদ করেও দিয়েছেন। সোমবার দিনগত রাতে তার বাবা হঠাৎ করে ছটফট করতে থাকে। এক পার্যায়ে জনতে পরেন তার বাবা ঋণের বোঝা সইতে না পেরে গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেন।

এ বিষয়ে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) মিজানুর রহমান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনা দুর্গাপুর থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।

স/শ