দুর্গাপুরে অনিয়ম-দুর্নীতির অভিযোগে কলেজ অধ্যক্ষ বরখাস্ত

কলেজ অধ্যক্ষ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর দুর্গাপুর উপজেলার কাঁঠালবাড়ীয়া শহীদ আবুল কাশেম স্কুল এন্ড কলেজের এক অধ্যক্ষকে আমিনুল অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সাময়িক বহিস্কার করা হয়েছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) কলেজের পরিচালনা পর্ষদ তাকে বহিষ্কার করেন।

বহিষ্কার অধ্যক্ষের নাম আমিনুল ইসলাম। তিনি উপজেলার কাঁঠালবাড়ীয়া শহীদ আবুল কাশেম স্কুল এন্ড কলেজে শিক্ষকতা করেন।

বহিষ্কারাদেশ সূত্রমতে জানা যায়, ২০১৯ সালের ২২ জুন কাঁঠালবাড়ীয়া শহীদ আবুল কাশেম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন আমিনুল ইসলাম। এরপর থেকেই বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও শিক্ষকদের সাথে অশালীন আচরণ শুরু করেন তিনি। এমনকি কলেজ তহবিল থেকে বিভিন্ন বিল ভাউচার দেখিয়ে লক্ষ লক্ষ টাকা লুটপাটেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ বিষয়ে কাঁঠালবাড়ীয়া শহীদ আবুল কাশেম স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি আশরাফ আলী জানান, অনিয়ম, দুর্নীতি ও শিক্ষকদের সাথে অশালীন আচরণের অভিযোগে একাধিকবার পাঠানো কারণ দর্শানোর নোটিশের জবাব না পাওয়ায় আমিনুল ইসলামকে অধ্যক্ষ পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে অধ্যক্ষ আমিনুল ইসলাম বলেন, কলেজ পরিচালনা পর্ষদের এই এডহক কমিটি তাকে বহিষ্কার করার ক্ষমতা রাখেন না। কলেজ পরিচালনা পরিষদের সভাপতি একজন মাদকাসক্ত ব্যক্তি। তিনি কাউকে কিছু না জানিয়ে ব্যক্তিগত আক্রোশবশত সাময়িক বরখাস্ত করেছেন। তবে ওই চিঠি তিনি এখনো হাতে পাননি বলে জানান। এসময় বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও অর্থ আত্মসাতের ঘটনাটিও মিথ্যা বানোয়াট বলে দাবি করেন তিনি।

জি/আর