দুর্গাপুরে অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে বাধার অভিযোগ

দুর্গাপুর প্রতিনিধি:
দুর্গাপুর দাওকান্দি সরকারি ডিগ্রি কলেজে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে বাধা দেয়ার ঘটনায় ঘটেছে। এঘটনায় বুধবার উক্ত কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছে জয়নগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান।

অভিযোগে বলা হয়েছে, গত ৪ জানুয়ারী বাংলাদেশ ছাত্রলীগের সারা দেশে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়। এরই কর্মসূচি হিসেবে উপজেলা দাওকান্দি সরকারী ডিগ্রি কলেজে কলজে শাখা ছাত্রলীগের আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের আয়োজন করে ছাত্রলীগ। এসময় ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোজাম্মেল হক ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে বাধা প্রয়োগ করেন। পরে বাধার মুখে ছাত্রলীগে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রলীগ। এর পর অধ্যক্ষ মোজাম্মেল হক প্রতিষ্ঠাবার্ষিকী পালনকারী ছাত্রলীগের নেতা কর্মীদের ওপরে নানা ভাবে ভয়ভীতি প্রদান করে। এমনকি প্রতিষ্ঠানে না আশার জন্য ওইসকল ছাত্রলীগ নেতাকর্মীদের হুমকি প্রদান করেন অধ্যক্ষ।

এদিকে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থী সিরাজুল ইসলাম শিশিরসহ ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকমী বুধবার পেকটিকেল খাতার বিষয়ে কলেজে যায়। এসময় অধ্যক্ষ মোজাম্মেল হক ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে তাদের। এমনকি তাদেরকে কলেজ থেকে বের করে দেয় অধ্যক্ষ। এঘটনায় কলেজ শাখা ছাত্রলীগ নেতা শিশিরও অধ্যক্ষের বিরুদ্ধে বুধবার একই দিনে দুর্গাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

ছাত্রলীগ নেতা মেহেদী হাসান জানান, অধ্যক্ষ মোজাম্মেল হক সাবেক এমপি ও বর্তমান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পদক আব্দুল ওয়াদুদ দারার অনুসারী। যার কারনে তিনি ইচ্ছেমত কলেজ পরিচালনা করছেন। এমনকি শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে দেখা দিয়েছে নানা ক্ষোভ। অধ্যক্ষ মোজাম্মেল হকের কারনে কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিষ্ঠানে ঠিকমত কোন প্রোগ্রাম করতে পারে না। এমনকি অধ্যক্ষ নিজেও সরকার কর্তৃক প্রতিষ্ঠানে যেসকল প্রোগ্রাম পালন করার কথা সেইসকল প্রোগ্রামও ঠিকমত পালন করেন না।

ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম শিশির জানান, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার পর থেকে অধ্যক্ষ আমাদের দেখতে পারেন না। তিনি সবসময় তার পেটুয়া বাহিনী দিয়ে ভয় প্রদর্শন করেন। যার কারনে থানায় ডায়েরী করা।

এবিষয়ে দুর্গাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাজেদুর রহমান মিঠু জানান, দাওকান্দি সরকারী ডিগ্রি কলেজে ছাত্রলীগ প্রতিষ্ঠাবার্ষিকী পালনে বাধা দেয়ার ঘটনা শুনেছি। প্রতিষ্ঠাবার্ষিকী পালনকে কেন্দ্র করে একজন অধ্যক্ষ শিক্ষার্থীকে হুমকি দেয়ার ঘটনা একটি আমাদের জন্য অত্যন্ত দুঃখজন। আশাকরি আমার দলের নীতি নির্ধারকরা বিষয়টি খতিয়ে দেখবেন।

এবিষয়ে দাওকান্দি সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হাকের সাথে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

স/অ