মঙ্গলবার , ২১ মে ২০২৪ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুর্গাপুরের ভোটকেন্দ্রে আধিপত্য বিস্তারের চেষ্টায় আহত ৯, আটক ২৪

Paris
মে ২১, ২০২৪ ৫:৩৭ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীর দুর্গাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে আধিপত্য বিস্তারের চেষ্টাকালে সংঘর্ষে দুই চেয়ারম্যান প্রার্থীর অন্তত ৯ সমর্থক আহত হয়েছেন। এ ঘটনায় ২৪জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর থেকে ওই উপজেলায় হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া ও বিচ্ছিন্ন কিছু ঘটনায় আহত হন তারা। এ ছাড়াও ভোটারদের বাধা ও হুমকি-ধামকি দেওয়ার অভিযোগে আতাহার আলী (৪২) নামে একজনকে আটক করেছে র‍্যাব।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে দুর্গাপুর উপজেলায় ভোটকেন্দ্রে আধিপত্য বিস্তারের চেষ্টার সময় চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকের প্রার্থী আব্দুল মজিদ সরদার ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী শরীফুজ্জামান শরীফের সমর্থকদের মাঝে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় আটজন আহত হন। এ ছাড়াও পানানগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একজন আহত হয়েছেন।

আহতরা হলেন- উপজেলার গোপালপুর গ্রামের আজের, আজাদ, শহিদুল, শুকচাঁন, মিঠু, আব্দুর রাজ্জাক ও সান্টু এবং পানানগর গ্রামের আজিজুল ইসলামের ছেলে শিহাব।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, নান্দিগ্রাম দারুস সালাম আলিম মাদরাসা কেন্দ্রে ভোটারদের ভয়ভীতি ও হুমকি-ধমকি দেওয়ার অভিযোগে নান্দি গ্রামের নবীর উদ্দিনের ছেলে আতাহার আলীকে (৪২) আটক করে র‍্যাব।

বিষয়টি নিশ্চিত করে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম খবরের কাগজকে বলেন, ‘ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের খবর পেয়েই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক আছে, ভোটগ্রহণে কোনো প্রভাব পড়েনি। এ ছাড়া, সংঘর্ষের বিষয়ে এখন পর্যন্ত কেউ অভিযোগও করেননি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা স্বীকৃতি প্রামাণিক বলেন, ‘সকাল থেকেই সব কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। দু-একটি কেন্দ্রে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ভোটগ্রহণ স্বাভাবিক আছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, র‍্যাব, পুলিশ ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছে। আশা করি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হবে।’

 

 

সর্বশেষ - রাজশাহীর খবর