দুর্গাপুরেও দেখা দিল করোনা সংক্রমণ

দুর্গাপুর প্রতিনিধি:
রাজশাহীর দুর্গাপুর উপজেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। রাচশাহী ল্যাবে নমুনা পরীক্ষায় বৃহস্পতিবার করোনা পজিটিভ শনাক্ত হয়। আক্রান্ত ব্যক্তি (৪০) তিনি উপজেলার ঝালুকা ইউনিয়ন এলাকার ভাংঙ্গীর পাড়া এলাকার বাসিন্দা।
দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান বলেন, দুর্গাপুর উপজেলায় এখন পর্যন্ত ২৯ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে এই প্রথম একজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেল। আক্রান্ত ওই ব্যক্তি নারায়ণগঞ্জে কাজ করতেন।
সেখান থেকে তিনি আসার পরে হোম কোয়ারেন্টিনে ছিলেন। এর পরে সামান্য জ্বর, সর্দি-কাশি নিয়ে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে যান তিনি। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় আমাদের কাছে ওই যুবকের করোনা শনাক্তের তথ্য আসে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা বলেন, নারায়ণগঞ্জ ফেরত এক ব্যক্তির করোনা পজিটিভ এসেছে। ওই ব্যক্তি পেশায় ঝালমুড়ি বিক্রেতা ছিলেন। তার নারায়নগঞ্জে গার্মেন্টস কর্মী ছিলেন। গত ২৬ এপ্রিল মাইক্রোযোগে নারায়ণগঞ্জ থেকে ভাংগীর পাড়া গ্রামে এসেছেন তারা। অন্যরা সবাই গার্মেন্টস কর্মী। করোনা ভাইরাসের কোনো উপসর্গ না থাকলেও গ্রামের লোকজনের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২৮ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে তাদের চারজনের নমুনা সংগ্রহ করা হয়।  রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় নমুনার ফলাফলে শুধু সাইদুলের করোনা পজিটিভ আসে।
স/আর