দুঃস্থ ও খেটে খাওয়া মানুষের পাশে দাড়িয়েছে ফেসবুক গ্রুপ “বাগমারা হেল্পলাইন“

নিজস্ব প্রতিবেদক:

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রকোপে ক্রান্তিকাল অতিক্রম করছে সমগ্রবিশ্ব। বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে  রাজশাহীর বাগমারায় কাজ করে যাচ্ছে ফেসবুক গ্রুপ “বাগমারা হেল্পলাইন”। সামাজিক যোগাযোগ মাধ্যমের এই গ্রুপটি দুঃস্থ ও খেটে খাওয়া মানুষের পাশে দাড়িয়েছে।

গ্রুপের এডমিন আশিক মর্তুজা শোভন, আব্দুল্লাহ আল মাহমুদ, আসাদুজ্জামান জুয়েলরা সামর্থ্য অনুযায়ী নিজেদের উদ্যোগে কিছু টাকা জমিয়ে কর্মহীন, দুঃস্থ ও খেটে খাওয়া মানুষের খাবার ব্যবস্থা করেছেন।

এছাড়া এই কাজকে স্বাগত জানিয়ে বাগমারা উপজেলা  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ আহম্মেদও কিছু সহযোগিতা করেছেন বলেও জানিয়েছেন গ্রুপের এডমিন আশিক মর্তুজা শোভন।

তিনি বলেন, করোনা ভাইরাস ক্রান্তি লগ্নে যানবাহন চলাচল এবং বিভিন্ন দোকান পাঠ বন্ধ হয়ে যাওয়ায় কর্মজীবি মানুষরা কর্মহীন হয়ে পরেছে। তাদের পাশে দাঁড়াতে এবং খাদ্য সহায়তা দিতে উজেলার কর্মহীন ভ্যান চালক, দোকানদার, হতদরিদ্র, অসহায় শ্রমজীবিদের খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

এখন পর্যন্ত ২০ টি পরিবারকে ৫কেজি করে চাল, ডাল ১ কেজি, আটা ১ কেজি ও তেল ৫০০গ্রাম করে বাসায় গিয়ে পৌঁছে দেয়া হয়েছে। এছাড়া উপজেলার প্রায় ৩৫ টি মসজিদে সাবান দিয়া হয়েছে।  এখন আমরা সমাজের বিত্তবানদের কিছু সহযোগিতা পেলে আরো মানুষকে সহায়তা করতে পারবে বলেও তিনি জানান।

স/অ