দিবালার সঙ্গে জুটি গড়া কঠিন: মেসি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ফুটবল বোদ্ধারা নিয়মিতই বলে আসছেন, লিওনেল মেসি ও পাওলো দিবালা একই ঘরানার ফুটবলার। তাই তাদের মধ্যে জুটি গড়ে ওঠা সম্ভব নয়। এবার তা স্বীকার করলেন ছোট ম্যাজিসিয়ানও। বললেন, দেশিদিবালার খেলার ধরণ ঠিক আমার মতো। তাই আমাদের মধ্যে জুটি গড়ে ওঠাটা কঠিন।

ক্যারিয়ারের শুরু থেকে মাঠের উপরিভাগের ডান প্রান্তে খেলে আসছেন মেসি। আর্জেন্টিনা বলেন, আর বার্সেলোনা বলেন-দুইদলের হয়েই জায়গাটা তার জন্য বরাদ্দ। এ জায়গায় সফলও তিনি। জুভেন্টাসের হয়ে একই পজিশনে খেলেন দিবালা। দুই তারকার বল দেয়া-নেয়ার ধরনও এক।

ফক্স স্পোর্টসকে মেসি বলেন, ইতালির ক্লাবটিতে ঠিক আমার পজিশনে খেলে সে। তার ও আমার খেলার ধরন একই। আমরা উভয়ে একইভাবে ফাঁক খুঁজি। জাতীয় দলে আমার পাশে তাকে বাম প্রান্তে খেলতে হয়। ও সেই পজিশনে খেলে অভ্যস্ত নয়।

২০১৫ সালে জেরার্ডো মার্টিনোর অধীনে আর্জেন্টিনার হয়ে অভিষেক হয় দিবালার। এর পর খুব কম সময়ে মেসির সঙ্গে জুটি বাঁধতে দেখা গেছে তাকে। আর যেসব ম্যাচ একসঙ্গে খেলেছেন, তাতে গোল করতে ব্যর্থ হয়েছেন হালের তরুণ সেনসেশন। খেলার পজিশনটা মনের মতো না হওয়ায় এ দশা।

আদর্শ সতীর্থ মেসির পাশে খেলা কঠিন বলে স্বীকারোক্তি দিয়ে বহু আগে খবরে আসেন দিবালা। দুয়ারে কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। একই সমস্যার কারণে আসছে বিশ্ব মঞ্চের জন্য দলে স্থান পাবেন না বলে ফের খবরের শিরোনাম হয়েছেন।

পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার বলেন, সেখানে আমাদের খেলাটা কঠিনই বটে। বাম প্রান্ত থেকে আক্রমণ করাটাও কঠিন। ডান প্রান্ত থেকে মুহূর্তেই বল নিয়ে ভেতরে ঢুকতে পারি। আমাদের সামনে গোটা পিচ পড়ে থাকে। সত্যটা হচ্ছে, সে যা বলেছে, তা ঠিক।

যুগান্তর