রবিবার , ৫ মার্চ ২০১৭ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দিনশেষে ৪৮ রানে এগিয়ে অস্ট্রেলিয়া

Paris
মার্চ ৫, ২০১৭ ৭:০০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার বোর্ডার-গাভাস্কার ট্রফির চার ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট শনিবার বেঙ্গালুরুতে শুরু হয়েছে। ম্যাচের প্রথম দিনে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১৮৯ রানে গুটিয়ে যায় শক্তিশালী ব্যাটিং লাইনআপের দল ভারত। জবাবে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে ২৩৭ রান সংগ্রহ করেছে সফরকারী স্টিভেন স্মিথের দল। ফলে প্রথম ইনিংসে ৪৮ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শুরু করবে অসিরা।

রোববার আগের দিনের ৪০ রান দিয়ে দিন শুরু করে অস্ট্রেলিয়ান দুই ওপেনার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার (২৩) ও ম্যাট রেন’শ (১৫)। কিন্তু আজ সকালে আগের দিনের সাথে ১২ রান যোগ করতেই বিদায় নেন স্মিথের সহকারী ডেভিড ওয়ার্নার। রবিচন্দ্রন অশ্বিনের করা দিনের সপ্তম ওভারের প্রথম বলে অতিরিক্ত টার্ন নেওয়া বল অফস্ট্যাম্পে আঘাত হানলে ভাঙে অসিদের উদ্বোধনী ৫২ রানের জুটি। ৬৭ বলে ৩টি চারে ৩৩ রান করে সাজঘরে ফিরেন ওয়ার্নার।

এরপর অধিনায়ক স্মিথকে সাথে নিয়ে দ্বিতীয় উইকেটে ৩০ রান যোগ করেন ম্যাট রেন’শ। দলীয় ৮২ রানের মাথায় জাদেজার বলে ঋদ্ধিমান সাহাকে ক্যাচ দিয়ে বিদায় নেন অধিনায়ক স্টিভেন স্মিথ। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান স্মিথ আজ থামেন মাত্র ৮ রানে। আর কোন উইকেট না হারিয়ে ৮৬ রানে দ্বিতীয় দিনের মত মধ্যাহ্ন বিরতিতে যায় সফরকারীরা।

লাঞ্চের পর তৃতীয় উইকেটে শন মার্শের সঙ্গে ৫২ রানের জুটি গড়ার পথে ম্যাট রেন’শ তুলে নেন ব্যক্তিগত টেস্ট ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক। দুর্দান্ত ব্যাটিং করতে থাকা রেন’শ ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়ে আসেন। লেগ স্টাম্পের অনেকটা বাইরে বল করেছিলেন জাদেজা। সেটি ধরেই রেন’শকে স্টাম্পড করেন ঋদ্ধিমান সাহা। রেন’শ ১৯৬ বল মোকাবেলায় ৫টি চার ও ১টি ছ্ক্কায় ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

 

এরপর চা বিরতির আগের ৪ ওভারের মধ্যে পিটার হ্যান্ডসকম ও মিচেল মার্শের উইকেট হারায় অস্ট্রেলিয়া। জাদেজার বলে অশ্বিনের দুর্দান্ত এক ক্যাচে ফেরেন হ্যান্ডসকম (১৬)। আর চা বিরতির আগে শেষ বলে ইশান্ত শার্মার বলে এলবিডব্লিউ হন মার্শ (০)।

চা বিরতি থেকে ফিরে টেস্ট ক্যারিয়ারের ৬ষ্ঠ অর্ধশতক তুলে নেন মিচেল মার্শ। কিন্তু দলীয় ২২০ রানের মাথায় ব্যক্তিগত ৬৬ রানে উমেশ যাদবের বলে ফ্লিক করতে গিয়ে করুন নায়ারকে ক্যাচ দিয়ে ফিরেন মিচেল মার্শ। আর তাতেই ভাঙে ৬ষ্ঠ উইকেটে ওয়েড ও মার্শের গড়া ৫৭ রানের জুটি। মার্শ ১৯৭ বলের টেস্ট মেজাজের ইনিংসে ৪টি চারের মার মারেন।

এরপর দিন শেষ হওয়ার আগ মুহুর্ত পর্যন্ত আর কোন অঘটন ঘটতে দেয়নি দুই টেলঅর্ডার ব্যাটসম্যান ম্যাথু ওয়েড ও মিচেল স্ট্রার্ক। দ্বিতীয় দিন শেষে তারা ক্রিজে রয়েছেন ওয়েড (২৫) ও স্ট্রার্ক (১৪) রানে। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

ভারতের হয়ে ৪৯ রানে ৩টি উইকেট নিয়ে সেরা বোলার রবিন্দ্র জাদেজা। এছাড়া ইশান্ত শার্মা, রবিচন্দ্রন অশ্বিন ও উমেশ যাদব প্রত্যেকে ১টি করে উইকেট নেন।

সূত্র: রাইজিংবিডি

সর্বশেষ - খেলা