দিনব্যাপী কর্মসূচির মধ্যদিয়ে রাবিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

নিজস্ব প্রতিবেদক:
দিনব্যাপী কর্মসূচির মধ্যদিয়ে ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতীয় ও ছাত্রলীগের দলীয় পতাকা উত্তোলণের মধ্যদিয়ে এ কর্মসূচী শুরু হয়।

এদিন দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে সংগঠনের দলীয় টেন্ট থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়।

পরে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানসহ আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

এ সময় উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেন, ‘বাংলাদেশে রয়েছে অনেক সম্মৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্য। ছাত্রলীগ কর্মীদের অবশ্যই এই ইতিহাস ও ঐতিহ্যকে সামনে এগিয়ে নিতে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। একটি দেশের উন্নয়নে যে নেতৃত্ব দরকার ছাত্রলীগকে সেই নেতৃত্ব তৈরিতে অগ্রণী ভূমিকা রাখতে হবে।’

দুুপুর দেড়টায় সদ্য প্রয়াত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা সানিউর রহমানের স্মরণে বিনামূল্যে হেপাটাইটিস ‘বি’ রোগের পরীক্ষা করা হয়। দুপুর আড়াইটায় মহান বিজয় দিবস উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত শহীদ এএইচএম কামারুজ্জামান স্মৃতি ব্যাডমিন্টন টূর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন, এহসান মাহফুজ, মিজানুর রহমান সিনহা, আমিনুল ইসলাম লিংকন, রফিকুল ইসলাম, সোহেল রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক সরকার ডন, মোস্তাকিম পাভেল, সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুষ্ময়, রেজাউল করিম রাজু, মেহেদী হাসান মিশু, চঞ্চল কুমার অর্ক, ইমরান খান নাহিদ, আবিদ হাসান লাবন, দপ্তর সম্পাদক আবুল বাশার আহমেদ প্রমুখ।

স/অ