দাপুটে জয়ে বিরাট কোহলিদের লিড

সিল্কসিটিনিউজ ডেস্ক:

প্রথম টি-টোয়েন্টি ভেসে গিয়েছিল বৃষ্টিতে খারাপ পিচের কারণে। তবে গতকাল মঙ্গলবার ইন্দোরে প্রত্যাশামতোই মাঠে গড়িয়েছে ভারত-শ্রীলঙ্কা মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি। আর এই ম্যাচে লঙ্কানদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় বিরাট কোহলিরা। ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে থাকল তারা।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে ভালো করতে পারেনি সফরকারী শ্রীলঙ্কা। দলের বেশিরভাগ ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছালেও কেউই ইনিংস বড় করতে পারেননি। যার ফলে ২০ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ দাড়ায় মাত্র ১৪২ রান।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নেন শার্দুল ঠাকুর। এছাড়া দুটি করে উইকেট পান নভদ্বীপ সাইনি ও কুলদ্বীপ যাদব। আর একটি করে উইকেট পান জসপ্রিত বুমরাহ ও ওয়াশিংটন সুন্দর।

এদিকে ১৪৩ রানের সহজ টার্গেটে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ৯.১ ওভারে ৭১ রান তুলে ফেলেন দুই ওপেনার লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। তবে কেউই ফিফটির দেখা পাননি। কারণ রাহুল ৩২ বলে ৪৫ রান করে ধনাঞ্জয়া ডি সিলভার বলে বিদায় নেন। সতীর্থের বিদায়ের পর একই বোলারের বলে আউট হন ধাওয়ান। মাঠ ছাড়ার আগে ২৯ বলে ৩২ করেন এই বাঁহাতি।

তবে শ্রেয়াস আইয়ার ও অধিনায়ক কোহলির ব্যাটিংয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। আইয়ার ২৬ বলে ৩৪ রানে আউট হলেও কোহলি ১৭ বলে ৩০ করে অপরাজিত থাকেন।

লঙ্কান বোলারদের মধ্যে দুই উইকেট পান ডি সিলভা। আর একটি  উইকেট পান লাহিরু কুমারা।

ম্যাচ সেরা নির্বাচিত হন সাইনি। তিনি ১৮ রান দিয়ে দুই উইকেট নেন।