দলের ধোলাই হওয়া নিয়ে যা বললেন সাকিব

সিল্কসিটিনিউজ ডেস্ক: ইনজুরির কারণে ছিটকে গেছেন ঢাকা টেস্ট থেকে। মাঠের বাইরে থেকে দেখেছেন সতীর্থদের অসহায় আত্মসমর্পণ। অধিনায়ক মুমিনুল হক বারবার বলেছেন, তিনি মাঠে সাকিবকে মিস করছেন। সাকিববিহীন বাংলাদেশ ঘরের মাঠে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা পেয়েছে। মিরপুরে তো হেরে গেছে চার দিনে। আজ একটি অনুষ্ঠানে সাকিব কথা বললেন দলের পরাজয় নিয়ে।

‘ফ্রেন্ডশিপ’ নামের একটি বেসরকারি সংস্থার শুভেচ্ছাদূত সাকিব আজ সংস্থাটির এক অনলাইন প্রচারণার সময় দলের পারফর্মেন্স নিয়ে বলেন, ‘ভেবেছিলাম আজ ক্রিকেট নিয়ে কথা বলব না। তবু বলতে হচ্ছে। পরাজয় কাম্য নয়। তবে শুধু ক্রিকেটেই নয়, যেকোনো খেলাতেই জয়-পরাজয় থাকবে। এটা নিয়ে ভাবার কিছু নেই। আর আমাদের উন্নতি যে হয়নি, সেটিও না। সবকিছুতেই উন্নতি হয়েছে।’

অবশ্য গতকাল ম্যাচ হারের পর মুমিনুল বলেছিলেন, গত ২০ বছরে টেস্টে বাংলাদেশের কোনো উন্নতিই হয়নি। নিজেদের সব ব্যর্থতাও তিনি স্বীকার করে নিয়েছিলেন। যথারীতি প্রতিশ্রুতি দিয়েছিলেন সামনের শ্রীলঙ্কা সিরিজে ভালো করার। সে যাই হোক, সাকিবকে আরও একটি সিরিজ মিস করবে বাংলাদেশ। তৃতীয় সন্তান জন্ম উপলক্ষে তিনি আসন্ন নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছেন।

সূত্র: কালের কন্ঠ