বুধবার , ২ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তেলআবিবে ৮ জনকে গুলি করে হত্যা

Paris
অক্টোবর ২, ২০২৪ ৬:১৫ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইসরাইলের রাজধানী তেলআবিবে বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন আটজন। এ ঘটনায় আহত হয়েছেন আরও আটজন, পাশাপাশি একটি কুকুরও আহত হয়েছে। মঙ্গলবার এ হামলার ঘটনায় হতাহতের তথ্য দিয়েছে দেশটির মাগেন ডেভিড আদম (এমডিএ) জরুরি সেবা।

ইসরাইলি পুলিশ জানিয়েছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। দুজন হামলাকারীকে নিরস্ত্র করা হয়েছে। তবে, তারা আশঙ্কা করছে এখনও একজন সন্ত্রাসী ওই এলাকায় রয়েছে।

ইসরাইলের চিকিৎসকেরা এর আগে জানিয়েছিলেন, তারা ঘটনাস্থলে আহত অন্তত সাতজনকে চিকিৎসা দিয়েছেন।

ইসরায়েলের জাতীয় জরুরি সেবা কর্তৃপক্ষ জানিয়েছে, জাফ্ফায় একটি রেলস্টেশনের কাছে এ হামলা হয়েছে।

সন্ত্রাসীদের বিরুদ্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা নেওয়ায় আইন শৃঙ্খলা বাহিনীর প্রশংসা করেছেন সেলা ইউনিটের প্রধান হানান পেরেটজ। তিনি বলেন, ‘তারা বন্দুকধারীকে শনাক্ত করেছে এবং তাকে লক্ষ্য করে গুলি করেছে। মনে হচ্ছে গুলি চালানোর সময় সন্ত্রাসীদের অস্ত্রে ত্রুটি ছিল।’

ঘটনার পর ঘটনাস্থলে পৌঁছেছেন জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন-গভির এবং পুলিশ কমিশনার কোবি শাবতাই ও তেলআবিব জেলা কমান্ডার হাইম সারগ্রোফ।

সারগ্রোফের মতে ‘এটি একটি কঠিন ঘটনা। সন্ধ্যা ৭টার দিকে, আমরা একটি রিপোর্ট পেয়েছি যে দুটি সন্ত্রাসী লাইট রেলে উঠেছিল এবং গুলি চালায়। তারা চারজনকে আহত করে, তারপর ট্রেন থেকে বেরিয়ে আসে এবং রাস্তায় বেসামরিক লোকদের উপর গুলি চালাতে থাকে। লাইট রেলের নিরাপত্তারক্ষী, দুইজন অফিসার। মিউনিসিপ্যাল সেলা ইউনিট, এবং পুলিশ অফিসাররা সন্ত্রাসীদের উপর গুলি চালিয়ে তাদের নিরস্ত্র করেছে এবং আমরা আরও চেক করছি।’

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক