তৃপ্তিতেই তৃপ্ত সান্তাহারের আওয়ামী লীগ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউপি নির্বাচনে প্রথমবারের মতো ভোটের মাঠে লড়তে যাচ্ছেন নারী চেয়ারম্যান প্রার্থী নাহিদ সুলতানা তৃপ্তি। বর্তমানে তাকে ঘিরে সাধারন ভোটারদের মাঝে বেশ আলোচনা চলছে। ইতোমধ্যে তিনি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় প্রার্থী (নৌকা প্রতীক) চূড়ান্ত হয়েছেন। তৃপ্তি একজন নারী হয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় খুশি স্থানিয় নেতৃবৃন্দরা। আর একারনেই তৃপ্তিতেই তৃপ্ত সান্তাহারের আওয়ামী লীগ।

দলীয় সূত্রে জানা গেছে, পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদে (ইউপি) চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করতে নারী উদ্যোক্তা ও উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সদস্য নাহিদ সুলতানা তৃপ্তিকে (নৌকা প্রতীক) মনোনয়ন দেয়া হয়। মনোনয়ন ঘোষণার পর ৪ ডিসেম্বর ট্রেনযোগে ঢাকা থেকে ফিরলে বহু নেতাকর্মী তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল করেন।

এরপর বুধবার দুপুরে নৌকা মার্কা বিজয়ী করার লক্ষে সান্তাহার ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে বর্ধিত সভা আয়োজন করা হয়। সেই সভায় অসংখ্য নেতাকর্মী যোগ দেন। অবশেষে বৃহস্পতিবার দুপুরে উৎসবমুখর পরিবেশে নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে তিনি মনোনয়ন পত্র জমা দেন। সব মিলিয়ে স্থানীয় নেতাকর্মীদের মাঝে যেন উৎসবের আমেজ বইছে।

উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি শাহিনুর রহমান মন্টি বলেন, তৃপ্তির পক্ষে তথা নৌকার পক্ষে যুবলীগ ঐক্যবদ্ধ। তাকে বিজয়ী করতে সর্বাক্ষনিক মাঠে কাজ করবে যুবলীগ। উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগে সভাপতি ফিরোজ হোসেন চন্দন বলেন, তৃপ্তি একজন যোগ্য প্রার্থী। একারনে আমরা তাকে সমর্থন করি। তিনিই জয়লাভ করবে ইনশাআল্লাহ।

সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জামিল হোসেন জানান, প্রধানমন্ত্রী তৃপ্তিকে নৌকার মনোনয়ন দিয়েছেন। নৌকার জয়লাভের জন্য ইউনিয়ন আওয়ামীলীগের সকল নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়েছি। উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আনছার আলী বলেন, ক্লিন ইমেজের প্রার্থী তৃপ্তি। নারী হওয়ায় এবার তিনি সকলের পছন্দের প্রার্থী এবং ছয় ইউনিয়নের মধ্যে তিনিই একমাত্র নারী প্রার্থী। তিনি নিশ্চিত জয়লাভ করবেন বলে প্রত্যাশা করছি।

নৌকার নারী চেয়ারম্যান প্রার্থী নাহিদ সুলতানা তৃপ্তি বলেন, যেভাবে নেতাকর্মী আর সাধারণ মানুষের সাড়া পেয়েছি তাতে আশা করছি বিজয় আমাদেরই। নৌকা মার্কার জয় এনে প্রাধানমন্ত্রীকে এই ইউনিয়ন উপহার দিতে চাই।

জেএ/এফ