তুচ্ছ ঘটনায় রাজশাহী কলেজ বাসে হামলায় আহত পাঁচ

নিজস্ব প্রতিবেদক:

তুচ্ছ ঘটনার জেরে রাজশাহী কলেজের বাসের ড্রাইভার-হেলপারসহ পাঁচজনকে পিটিয়ে আহত করেছে স্থানীয়রা। পরে আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

এ ঘটনায় আহত হলেন, অনার্স ৩য় বর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রাকিব। এঘটনায় আহত হয়েছেন কলেজ বাসের দুই ষ্টাফ ও অপর দুই শিক্ষার্থী। প্রাথমিক অবস্থায় আহতদের নাম ঠিকানা জানা যায়নি। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে রাজশাহী মহানগরীর পঞ্চবটি এলাকায় এ ঘটনা ঘটে।

 

রাজশাহী কলেজের শিক্ষার্থীরা বলছে, আর বেলপুকুর থেকে একটি বাস রাজশাহী কলেজে আসছিলো। পথে তালাইমারী পার হয়ে পঞ্চবটি এলাকার কয়েজন যুবক রাস্তা ও ফুটপাতে দাড়িয়ে ছিলেন। কলেজের বাসের হেলপার তাকে রাস্তা থেকে সড়ে দাড়াতে বললে, তারা বাসের হেলপারকে গালিগালাজ করে। এতে হেলপারও পাল্টা গালিগালাজ করলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে। পরে বাস থামিয়ে দেয় স্থানীয়রা। এক পর্যায়ে তাদের মাধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।পরে বোয়ালিয়া থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। 

রাজশাহী কলেজের দর্শন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফিরোজ আহম্মেদ তাজ সিল্কসিটি নিউজকে বলেন,পঞ্চবাটি এলাকায় রাস্তার পাশে কাজ চলছিল। সে সময়ে একজন যুবক রাস্তায় দাড়িয়ে ছিল। বাসের হেলপার তাকে সরে যেতে বললে হেলপারকে সে গালিগালাজ করে। তারপর গাড়িতে ঢিল ছুড়ে মারে। আমাদের গাড়ি থামানোর চেষ্টা করে। পরে স্থানীয়রা গাড়ি থামিয়ে বেশ কয়েকজন হাতে রড, রাস্তার পাইপ তুলে আমাদের বাসে হামলা করে। বাসের হেলপারকে মেরে জখম করে।

 

আহত শিক্ষার্থী রাকিব সিল্কসিটিনিউজকে বলেন, গালিগালাজ দিয়ে আমাদের বাসে ঢিল মারে আমাদের গাড়িতে। এরপর হেলপারকে ধরে পাইপ দিয়ে মারে। আমরা তাদের বাধা দিতে গেলে আমাদের রড, জিআই পাইপ দিয়ে পেটাতে থাকে। পরে স্থানীয়রা আরও বেশ কয়েকজন এসে আমাদের উপর হামলা করে।

এ ঘটনার পরে প্রায় আধা ঘন্টা ওই রাস্তা বন্ধ। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এরপর কলেজের মূল ফটকের দুপাশের রাস্তা বন্ধ করে রাখে শিক্ষার্থীরা। পরে শিক্ষকদের আশ্বাসে কলেজে ফিরে আসে। তবে শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হচ্ছে আগামীকাল বুধবার সকাল ৯টার মধ্যে হামলাকারীদের আটক করা না হলে ক্লাস ও পরীক্ষা বর্জন করবেন তারা।

 

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদৎ হোসেন খান বলেন, একজন ছেলে নাকি বাসে ইট মেরেছে। তখন কলেজের শিক্ষার্থীরা নামলে উত্তেজনা সৃষ্টি হয়। এ ঘটনায় নাকি দুইজনকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাবে আমি সঠিক ভাবে জানি না।

 

তিনি আরো বলেন, পঞ্চবটি এলাকার পরিস্থিতি ভালো আছে। আর কলেজের শিক্ষার্থীরা কলেজের সামনে রাস্তা অবরোধ করেছে। তাদের আমরা সরিয়ে দিয়েছি।পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।

 

স/আ