তীরে এসে তরী ডোবাল পাকিস্তান

সিল্কসিটিনিউজ ডেস্ক :

পাকিস্তানের সামনে জয়ের লক্ষ্য ছিল ৪৯০ রানের পাহাড়সম স্কোর। স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে এ লক্ষ্য তাড়া করে জেতা কঠিনই। অবশ্য দলটি পাকিস্তান বলে কথা। ক্রিকেটে মাঝেমধ্যে অনেক অসম্ভব কাজকেও সম্ভব করে ফেলে তারা। এদিনও অনেকটাই জয়ের কাছাকাছি এসে পৌঁছে গিয়েছিল অতিথি দলটি। কিন্তু শেষ পর্যন্ত তীরে এসে তরী ডোবাল পাকিস্তান। হেরে গেল মাত্র ৩৯ রানে।

ব্রিসবেন টেস্টে জয় থেকে মাত্র ৪০ রান দূরে থেকেই ৪৫০ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস গুটিয়ে নেয় পাকিস্তান। আসাদ শফিকের ১৩৭ রানের অনবদ্য ইনিংসেও জয়ের লক্ষ্যে পৌঁছাতে পারেনি সফরকারী দলটি।

অথচ এই মাঠে এখন পর্যন্ত কোনো দল চতুর্থ ইনিংসে ৩৭০ রানের বেশি তাড়া করে জিততে পারেনি। সেই মাঠে সাড়ে চারশ রান করেও হারের স্বাদ নিতে হয়েছে পাকিস্তানকে।

আসাদ শফিকের জন্য কিছুটা আক্ষেপই হতে পারে, ৩৩৪ মিনিট ব্যাট করে, ২০৭ বল খরচ করে ১৩৭ রানের চমৎকার ইনিংসটি খেলেও দলকে জেতাতে পারেননি। এ ছাড়া আজহার আলী ৭১, ইউনিস খান ৬৫ ও পেসার মোহাম্মদ আমিরের ৪৮ রানের দারুণ ইনিংসগুলোও বিফলে গেছে।

ম্যাচের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৪২৯ রানের জবাবে মাত্র ১৪২ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া পাঁচ উইকেটে ২০২ রান করে ইনিংস ঘোষণা করে। সফরকারীদের সামনে ৪৯০ রানের লক্ষ্য দাঁড়ায়। কিন্তু কাছে গিয়েও অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারেনি তারা।

সূত্র :এনটিভি