তিন হাফ সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে ৩০১ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

টি-টোয়েন্টির শেষ ম্যাচের পারফরম্যান্সই ওয়ানডে সিরিজে টেনে আনলো স্বাগতিক শ্রীলঙ্কা। পাল্লেকেলেতে আজ শুরু হয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ম্যাচেই টস জিতে ব্যাট করতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেছেন লঙ্কান ব্যাটাররা।

তিনটি হাফ সেঞ্চুরির ওপর ভর করে অস্ট্রেলিয়ার সামনে ৩০১ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। টপ অর্ডারের তিন ব্যাটার দানুসকা গুনাথিলাকা, পাথুম নিশঙ্কা এবং কুশল মেন্ডিস হাফ সেঞ্চুরি করেন।

টস জিতে ব্যাট করতে নেমে দানুশকা গুনাথিলাকা এবং পাথুম নিশাঙ্কা মিলে ওপেনিং জুটিতে ১১৫ রান করেন। ৫৩ বলে ৫৫ রান করা গুনাথিলাকা রান আউট হয়ে যান। এর কিছুক্ষণ পরই আউট হয়ে যান ওপেনিংয়ের আরেক দুর্দান্ত ব্যাটার পাথুম নিশাঙ্কা। ১১৮ রানের মাথায় ব্যক্তিগত ৫৬ রানে আউট হয়ে যান তিনি।

এরপর ১৭ বলে ৭ রানে আউট হয়ে যান ধনঞ্জয়া ডি সিলভা। ৪২ বলে ৩৭ রান করেন চারিথ আশালঙ্কা। ৭ বলে ৬ রান করেন দাসুন শানাকা। শেষ মুহূর্তে ১৯ বলে ঝড় তুলে ৩৭ রান করেন ওয়ানিদু হাসারঙ্গা।

তিন নম্বরে নামা কুশল মেন্ডিস ৮৭ বলে ৮৬ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট নেন অ্যাস্টন অ্যাগার এবং মার্নাস ল্যাবশেন। ১টি করে উইকেট নেন জস হ্যাজলউড এবং ঝাই রিচার্ডসন।

 

সুত্রঃ জাগো নিউজ