তিন বার আত্মহত্যার কথা ভেবেছিলেন মোহাম্মদ শামি!

ব্যক্তিগত সমস্যায় ভেঙে পড়েছিলেন মোহাম্মদ শামি। এতটাই যে একবার নয়, তিন-তিনবার আত্মহত্যা করার কথা ভেবেছিলেন ভারতীয় ক্রিকেট দলের এই তারকা। রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কথা বলার সময় জীবনের এমনই ভয়ঙ্কর একটা অধ্যায়ের কথা জানান শামি। সঙ্গে এও বলেন, সেই সময় তাঁর পরিবার তাঁকে ভুল পথ থেকে ফিরিয়ে এনেছে।

শামি জানান, ২০১৫ বিশ্বকাপের পর চোটের জন্য দীর্ঘ ১৮ মাস তাঁকে মাঠের বাইরে থাকতে হয়েছিল। সেই সময়টা কাটিয়ে যখন নতুন করে খেলা শুরু করেছেন সবে মাত্র, ঠিক তখনই পারিবারিক সমস্যায় জড়িয়ে পড়েন।

শামি নিজে থেকে সেই সমম্যার কথা উল্লেখ না করলেও স্ত্রী হাসিন জাহানের সঙ্গে সমস্যার দিকেই যে তাঁর ইঙ্গিত ছিল, সেটা সহজেই বুঝা যাচ্ছিল।

মোহাম্মদ শামি বলেন, ‘যখন ২০১৫ বিশ্বকাপে চোট পাই, তার পরে সম্পূর্ণ ফিট হতে ১৮ মাস সময় লেগেছিল। এটাই ছিল আমার জীবনের সব থেকে যন্ত্রণার অধ্যায়। এটা অত্যন্ত হতাশাজনক সময় ছিল। যখন আমি পুনরায় খেলা শুরু করি, তখনই কিছু ব্যক্তিগত সমস্যার উদয় হয়। আমি মনে করি, সেই সময় যদি পরিবার পাশে না থাকত, আমি এটা কাটিয়ে উঠতে পারতাম না। তিন বার আমি আত্মহত্যার কথা ভেবেছিলাম।’

তিনি আরো বলেন, ‘পরিবারের কেউ না কেউ ৭ দিন ২৪ ঘণ্টা আমার সঙ্গে থাকত। আমার পরিবার আমার সঙ্গে ছিল। যদি পরিবার সঙ্গে থাকে, তবে যে কোনও পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন আপনি। পরিবারের জন্যই আমি সেদিন ভুল পথে পা ফেলিনি। কঠিন সময়ে পাশে থাকার জন্য আমি পরিবারের কাছে চিরকাল কৃতজ্ঞ থাকব।’

 

সুত্রঃ কালের কণ্ঠ