তাহেরপুরে বাস পানিতে পড়ার ঘটনায় ব্র্যাক কর্মকর্তার মৃত্যু

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়া, বাগামা ও দুর্গাপুর উপজেলার সীমান্তবর্তী এলাকা ও তাহেরপুরের মুর্গাদহ্ ব্রিজের নিচে যাত্রীবাহী বাস উল্টে ব্রিজের নিচে পানিতে পড়ার ঘটনায় আরো একজনের মৃত হয়েছে। নিহত ওই ব্যক্তি ব্র্যাকের ট্রেনিং কর্মকতা। তার নাম হাবিবুর রহমান হাবিব। তিনি ১০ দিনের একটা ট্রেনিং প্রোগ্রামে রাজশাহী থেকে বাগমারার তাহেরপুরে ব্র্যাকের শাখা কার্যালয়ে যাচ্ছিলেন। 

জানা গেছে, আহত অবস্থায় ১৫ জনকে উদ্ধারের পর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে হাবিবকে রাজশাহী নগরীর নওদাপাড়ায় অবস্থিত ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে মারা যার ব্র্যাকের ওই কর্মকতা।

এদিকে শনিবার বিকেলের ওই ঘটনার পর থেকে পুঠিয়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধার কাজ চালাচ্ছে বলে জানান পুঠিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ মাহাবুব আলম। উদ্ধার কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে বলেন উদ্ধার কাজ চলছে।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান ভূইয়া জানান, বাসটি উদ্ধারকাজ অব্যহত রয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত দুজন মারা যাওয়ার খবর পাওয়া গেছে এবং প্রায় ১৫ জন যাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে স্থানীয়রা।

জানা যায়, দুর্ঘটনারপর থেকে এখন পর্যন্ত ওই এলাকা জুড়ড়ে উৎসুক জনতা ভীড় করে আছে। দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন তাহেরপুর পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

প্রসঙ্গত, শনিবার পৌনে ৬ টার দিকে রাজশাহী থেকে ছেড়ে আসা তাহেরপুরগামী যাত্রীবাহী বাস “নূর ট্রাভেলস” (রাজ মেট্রো-ব ০৫-০০১) দ্রুত গতিতে তাহেরপুর মুর্গাদহ্ ব্রিজের কাছে এলে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের নিচে পানিতে পরে যায়। তাৎক্ষনিক বাসটি পানিতে ডুবে গেলে স্থানীয়রা এসে বাসের ভেতরে থাকা অন্তত ১৫ জন যাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করে পুঠিয়া থানা স্বাস্থ্য কেন্দ্রে ও তাহেরপুরে একটি চিকিৎসা কেন্দ্রে ভর্তি করে।

এ ঘটনায় ঘটনাস্থলেই জহুরুল ইসলাম (২৪) নামের এক যুবক নিহত হন। 

স/আর