তাসকিনের প্রশংসায় মেতেছেন ইংলিশ কিংবদন্তী

প্রতিটি টুর্নামেন্ট কিংবা সিরিজের পর প্রাপ্তি-অপ্রাপ্তির হিসাব-নিকাশ হয়! হারলেও ইতিবাচক অনেক দিক থাকে। কিন্তু আমিরাতের এই টি-২০ বিশ্বকাপ থেকে বাংলাদেশের প্রাপ্তি কী? অন্য আসরগুলোতে তবু ব্যক্তিগত কিছু ঝলক থাকে, এবার বলার মতো কিছুই নেই। বাংলাদেশ দল কেন এতটা বাজে ক্রিকেট খেলল, কেন ক্রিকেটাররা কোনো আত্মবিশ্বাসী ইনিংস খেলতে পারলেন না? কোচ কিংবা টিম ম্যানেজমেন্ট সঠিক পরিকল্পনা করতে পারলেন না? কোথায় তাদের সমস্যা? কোনো প্রশ্নেরই উত্তর নেই। ক্যাপ্টেন মাহমুদুল্লাহ রিয়াদও কিছু বুঝতে পারছেন না।

তবে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে যদি বাংলাদেশের কোনো প্রাপ্তি থাকে, সেটি কেবল তাসকিন আহমেদ। প্রতিটি ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেছেন। গতি, বৈচিত্র ও আগ্রাসনের সঙ্গে ছিল জয়ের তীব্র মানসিকতা। আর সেটিতেই মেতেছেন ক্রিকেট বিশ্বের কিংবদন্তিরা।

অবশ্য বর্তমানে তিন ফরম্যাটেই বাংলাদেশের সেরা বোলার তাসকিন। নিজেকে তিনি প্রমাণও করেছেন। বিশ্বকাপে এসে সেটির ঝলক দেখলো বিশ্ব।

তাইতো বাংলাদেশি পেসারের বন্দনায় মেতেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন। পাশাপাশি বাংলাদেশের মন্থর উইকেটের সমালোচনা করেছেন এই কিংবদন্তী।

তিনি বলেছেন, ‘তাসকিনের রয়েছে দারুণ রানআপ, অ্যাকশন ও আগ্রাসন। একজন আগ্রাসী পেসারের যেসব গুণাবলী থাকার দরকার তার সবই তাসকিনের মধ্যে আছে। কিন্তু বাংলাদেশের মন্থর উইকেটে তার সঠিক উন্নতি হয়নি। তাসকিন পেসার হয়েই জন্মেছেন। আরও ভালো করতে হলে দেশের বাইরে তার বেশি বেশি ম্যাচ খেলা প্রয়োজন।’

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন