বুধবার , ১২ এপ্রিল ২০১৭ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তারেক রহমানের স্ত্রীকে আত্মসমর্পণের নির্দেশ

Paris
এপ্রিল ১২, ২০১৭ ১২:৩৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানকে ৮ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সম্পদের তথ্য গোপন মামলা চলবে বলে রুল খারিজ করেছেন আদালত।

মামলাটির রুলের রায়ে বুধবার (১২ এপ্রিল) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের পর দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের মামলায় তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের মামলা চলতে এখন আর কোনও বাধা নেই। আদালত তাকে আগামী ৮ সপ্তাহের মধ্যে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন।

২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে কাফরুল থানায় এ মামলা দায়ের করে দুদক। মামলায় তারেক রহমানের স্ত্রী  ডা. জোবায়দা রহমান ও শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

চিকিৎসক জোবায়দা স্বামী তারেকের সঙ্গে আট বছর ধরে যুক্তরাজ্য রয়েছেন। ছুটি নিয়ে যাওয়ার পর কর্মস্থলে আর না ফেরায় তাকে বরখাস্ত করা হয়েছে।

জোবায়দার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, ‘২০০৮ সালের ৩১ মার্চ দুদক অভিযোগপত্র দেয়। পরে জোবায়দার আবেদনের পর হাইকোর্ট ওই বছরের ৮ এপ্রিল তার বিরুদ্ধে এ মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত ও রুল জারি করেন। এর পর থেকে জোবায়দার বিরুদ্ধে এ মামলার কার্যক্রম স্থগিত ছিল। তিনি জামিনে রয়েছেন উল্লেখ করায় আদালত তাকে আট সপ্তাহ সময় দিয়েছেন। তিনি এরমধ্যে ফিরে এসে মামলা লড়তে পারবেন।’
সূত্র: বাংলাট্রিবিউন

সর্বশেষ - আইন আদালত