‘তারা ভরা রাতে’ না পাওয়ার বেদনা থেকেই গেলো রাজশাহীবাসীর

নিজস্ব প্রতিবেদক:

কনসার্ট হবে। কিন্তু প্রিয়শিল্পী বাচ্চুর গান ‘সেই তারা ভরা রাতে আমি পারিনি বুঝাতে, তোমাকে আমার মনের ব্যাথা’ এই গান শুনতে পাবে না ভক্তরা। অনেক নামি দামি শিল্পীর দেখা মিলবে এই আসরে। ভক্তরা পাবে না রূপালি গিটারের আইয়ুব বাচ্চুকে। আগামী (২০ অক্টোবর) শনিবার রাজশাহী মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামের একটি কনসার্টে সঙ্গীতশিল্পী ও গিটারিস্ট আইয়ুব বাচ্চুর অংশগ্রহণ করার কথা ছিলো। প্রিয় এই শিল্পীর শেষ গান শোনা হলো না রাজশাহীবাসীর। রাজশাহীবাসী যেনো কাছে পেয়েও এই গুনি শিল্পীর গান শুনতে পারলো না।

বৃহস্পতিবার সকাল ৯টায় সবাইকে ছেড়ে আইয়ুব বাচ্চু চলে গেছেন না ফেরার দেশে। রাজধানীর একটি হাসপাতালে তিনি মারা যান।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে কনসার্টের প্রোগ্রাম কো-অডিনেটর আরিফ  জানান, সংস্কৃতিক মন্ত্রণালয়ের উদ্যোগে শেকরের সন্ধানে প্রজেক্টের আওতায় এ কনসার্ট অনুষ্ঠিত হবে। আইয়ুব বাচ্চুর শুক্রবার সকালে বিমানে রাজশাহীতে আসার কথা ছিল। সারাদিন রাজশাহীর বিভিন্ন স্থানে ঘোরা-ঘুরি শেষে শনিবার বিকেলের কনসার্টে অংশগ্রহণ করার কথা ছিলো। তার এই অনুষ্ঠানে তিনটি গান পরিবেশন করার কথা ছিলো।

গত মঙ্গলবার রংপুরে একই প্রজেক্টের কনসার্টে তিনটি গান পরিবেশেন করেন তিনি। কনসার্ট শেষে সৈয়দপুর থেকে বিমান যোগে ঢাকায় আসেন। রংপুরে করা কনসার্ট আইয়ুব বাচ্চুর শেষ অনুষ্ঠান।

একজন দক্ষ গিটারিস্ট ও রক ব্যান্ড এলআরবি’র প্রতিষ্ঠাতা কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চু বৃহস্পতিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সকাল ৯টা ৫৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা ব্যান্ড সঙ্গীতের জনপ্রিয় এই শিল্পী।

স/শা