তানোর ও গোদাগাড়ীতে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর তানোর ও গোদাগাড়ী উপজেলায় দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলছে। সকাল ১০ পর্যন্ত তানোর ও গোদাগাড়ীর ভোগকেন্দ্রগুলোতে কোন ধরনের অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জানা গেছে- গোদাগাড়ীর ৯ টি উপজেলায় মোট ভোটার রয়েছেন ২ লক্ষ ১১ হাজার ৮৬৯ জন। এরমধ্যে নারী ভোটার ১ লাখ ৬ হাজার ৪২৭ এবং পুরুষ ১ লাখ ৫ হাজার ৪৪২ জন। এই উপজেলায় ৯ টি ইউনিয়নে মোট ৩২ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী ৯ জন। এছাড়া ইউনিয়নের সংরক্ষিত আসনে ১০৩ জন এবং সাধারণ সদস্য হিসেবে ৩২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

অপরদিকে, তানোরের ৭ টি উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১১ হাজার ৮৮৫ জন। এরমধ্যে নারী ৫৪ হাজার ৮৮৫ এবং পুরুষ ৫৭ হাজার। এই উপজেলার ৭ টি ইউনিয়নে মোট ৩০ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী ৭ জন। এছাড়া ইউনিয়নের সংরক্ষিত আসনে ৬৮ জন এবং সাধারণ সদস্য হিসেবে ২৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এছাড়া গোদাগাড়ীর ৯৫ টি ও তানোরে ৬৮ টি ভোট কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। যেখানে মোট ১৬৩ জন প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। গোদাগাড়ীতে ৩৫ টি এবং তানোরে ৪৩ টিসহ মোট ৭৮ টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এবিষয়ে রাজশাহী জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম জানান, নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে কেন্দ্রেগুলোতে ভোটগ্রহণ চলছে। কোন ধারণের অপ্রিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এবিষয়ে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইখতেখায়ের আলম জানান, দুইটি উপজেলায় পোশাকে ও সাদা পোশাকে কয়েকটি স্তরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

স/আ