তানোরে ৫ বিদেশ ফেরত হোম কোয়ারেন্টাইনে

তানোর প্রতিনিধি:

রাজশাহীর তানোরে করোনায় আক্রান্ত সন্দেহে পাঁচজন বিদেশ ফেরতকে হোম কোয়ারেন্টাইনে নির্দেশ দিয়ে ইউএনও ।
১৪ দিন ঘরের বাইরে বের হতে নিষেধাজ্ঞা জারী করা হয়েছে।

আজ বুধবার বিকেলে থেকে রাত ৮টা পর্যন্ত তানোর উপজেলা নির্বাহী (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো তাদের বাড়ি বাড়ি গিয়ে এই নিষেধাজ্ঞা জারী করেন।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- তানোর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডাক্তার রোজি আরা খাতুন ও তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান।

বিদেশ ফেরতরা হলেন- তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের মাদারীপুর গ্রামের মো. শামসুদ্দিনের পুত্র সুমন আলী (৪০)। তিনি ইরাক থেকে ১২ দিন আগে বাড়ি এসেছেন। এছাড়াও সৌদি আরব থেকে ৭ দিন আগে বাড়ি এসেছেন একই ইউনিয়নের পারিশো গ্রামের কেফাত আলীর কন্যা রোজিনা খাতুন (৩০)। একই ইউনিয়নের হাতিলা গ্রামের মৃত: কোরবান আলী পুত্র জিয়ারুল মন্ডল (৩৮) তিনি দুবাই থেকে ২দিন নিজ বাড়িতে আসেন।

অপরদিকে, তানোর পৌর এলাকার পালপাড়া গ্রামের মৃত ভোলানাথ পালের পুত্র ডাঃ শ্রী ভবেশ পাল (৫৫) ভারত থেকে ৩ দিন আগে বাড়ি এসেছেন। তানোর সিন্দুকাই গ্রামের রমজান আলী পুত্র তারেক আলী (৩৫) দুবাই থেকে ৯দিন আগে বাড়ি এসেছেন।

তানোর উপজেলা নির্বাহী (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো বলেন, করোনা ভাইরাস ছোয়েচে ধরনের রোগ। সবেমাত্র জারা বিদেশ থেকে ফেরত এসেছে সরকারি নিয়ম অনুযায়ী আক্রান্ত সন্দেহে প্রত্যেককে ১৪ দিন ঘরের বাইরে বের হতে নিষেধাজ্ঞা জারি করা হয়ছে। তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই আদেশ অমান্য করা হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স/অ