তানোরে ৫৫টি মন্ডপ ঝুঁকিপূর্ণ, প্রশাসনের কঠোর নজরদারী

তানোর প্রতিনিধি:
রাজশাহীর তানোর উপজেলার শারদীয় দূর্গা পূজাকে ঘিরে দেশের বর্তমান পরিস্থিতিতে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের মধ্যে আতংক বিরাজ করছে। কখন না জানি আবারও পূজা মন্ডপের প্রতিমার ভাংচুরের ঘটনা ঘটে। গত বছরে পাঁচন্দর ইউনিয়নের যশপুর দূর্গা পূজা মন্ডবের ৭টি প্রতিমা ভাংচুরের ঘটনায় এই আতংক ছড়িয়ে পড়ে।

তবে প্রশাসনের পক্ষ থেকে তানোর উপজেলার মোট ৫৫টি পূজা মন্ডপের মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ ১০টি এবং শুধূ ঝুঁকিপূর্ণ হিসাবে ৪৫টি মন্ডপ চিহ্নীত করেছে।

১০টি অধিক ঝুঁকিপূর্ণের মধ্যে রয়েছে তানোর কেন্দ্রীয় মন্দির, কালিগঞ্জ সার্বজনিন মন্দির, আয়ড়া দূর্গা মন্দির, কৃঞ্পুর স্কুলপাড়া দূর্গা মন্দির, মোহরপশ্চিমপাড়া সার্বজনিন দূর্গা মন্দির, মালশিরা সার্বজনিন দূর্গা মন্দির,গাংহাটি বাসষ্ট্যান্ডদূর্গা মন্দির, পারিশো সার্বজনিন দূর্গা মন্দির, কামারগা বাজার দূর্গা মন্দির, রাতৈল হালদারপাড়া দূর্গা মন্দির।

তানোর উপজেলা পূজা উদ্যাপন পরিষদ কমিটির সভাপতি সুনীল কুমার দাস বলেন, পুলিশ তো আছে তার পরেও আমরা প্রতিটি মন্ডবের পূর্জা উদযাপন কমিটিকে রাতে মন্ডপ পাহারা দেবার জন্য বলা হয়েছে।

তানোর থানা ওসি মির্জা আব্দুর সালাম,বলেন, হিন্দু সম্প্রদায়ের লোকজন যেন মন্ডপে সুষ্ঠ ভাবে পূজা উদ্যাপন করতে পারে সেখানে কোন অপৃতকর ঘটনা যেন না ঘটে সে জন্য বিশেষ ভাবে মন্ডপটিতে নজর রাখা হয়েছে। তানোরে ৫৫টি পূর্জা মন্ডপের সবগুলো ঝুঁকিপূর্ন।

এর মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ ১০টি এবং শুধু ঝুঁকিপূর্ণ হিসাবে ৪৫টি মন্ডপ চিহ্নীত করা হয়েছে। মন্ডপ গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। রাতে থানা পুলিশের টহল টিম প্রতিটি পূর্জা মন্ডপ প্ররিদর্শন করছে। ভয়ের কিছু কারণ নেয়। প্রশাসনের পক্ষ থেকে কঠোর নজরদারী ব্যবস্থা করা হয়েছে।

 

স/আ