তানোরে সরকারী জায়গা দখল করে হচ্ছে ফ্ল্যাট বাড়ি

তানোর প্রতিনিধি:

রাজশাহীর তানোরের মুন্ডুমালা পৌরসভার প্রকাশনগর জাটভাঙ্গী মহল্লায় সরকারি খাস পুকুরের জায়গা জবরদখল করে পাকা বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। সরকারী অনুমোদন ও পৌর প্ল্যান পাশ না করেই আরসিসি পিলার দিয়ে অবৈধভাবে পাকা বাড়ি নির্মাণ করা হচ্ছে। এনিয়ে মহল্লাবাসীর মাঝে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

এদিকে অবৈধ বাড়ি নির্মাণ বন্ধের দাবিতে গত ২৫ জানুয়ারী বৃহস্পতিবার স্থানীয়রা ডাকযোগে রাজশাহী জেলা প্রশাসকের (ডিসি) কাছে লিখিত অভিযোগ প্রেরণ করেছেন। জানা গেছে, মুন্ডুমালা পৌরসভার প্রকাশনগর মহল্লার আব্দুল আলিম একই গ্রামের প্রয়াত মাহামের পুত্র ভুট্টুর কাছে থেকে পুকুর পাড়ে সাড়ে তিন শতক জমি কিনেছেন। অভিযোগে বলা হয়েছে, আলিম তার কেনা জায়গা বাদেও পুকুর পাড়ের খাস জায়গা জবরদখল করে অবৈধ ভাবে পাকা বাড়ি নির্মাণ শুরু করেছে। তারা অবৈধভাবে বাড়ি নির্মাণ বন্ধে সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আবিদা সিফাত মুঠোফোনে জানান, খাস জায়গায় প্রটেকশান ওয়াল নির্মাণ করেছে, সেই জন্য সেগুলো ভাঙ্গা হয়েছে। কিন্তু খাস জায়গায় আর সিসি দিয়ে ফ্ল্যাট বাড়ি নির্মাণ করা হচ্ছে, সেটা কেন ভাঙ্গা হলোনা জানতে চাইলে তিনি বলেন, তার বাড়ি খাস জায়গায় নাই, যদি খাস জায়গায় পড়ে কেউ অভিযোগ করলে তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এব্যাপারে আব্দুল আলিম বলেন, তার ওটা কেনা জায়গা, তবে অল্প কিছু খাস তার ভেতর পড়েছে। তিনি বলেন, শরিফুল ভায়ের সঙ্গে কথা বলে তিনি বাড়ি করা শুরু করেছেন।

এবিষয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের সহসভাপতি শরিফ খাঁন বলেন, ভুমিহীনদের সঙ্গে যেটা করা হয়েছে সেটা অতিব দুঃখজনক ঘটনা। এটা ভূমি কর্মকর্তার ঠিক হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেন।