তানোরে জমিজমা নিয়ে বিরোধে চাচার আম ও কলা গাছ কেটে ফেললো ভাতিজা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর  তানোরে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে চাচার আম ও কলা গাছ কেটে ফেলেছে ভাতিজা। মঙ্গলবার (৩১ মে) উপজেলার নারায়ানপুর এলাকায় এই ঘটনা ঘটে। এ ব্যপারে বিকেলে তানোর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী নুরশাদ আলী।

সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, অভিযুক্তরা পূর্ব শত্রুতার জের ধরে মঙ্গলবার দুপুর ২টার দিকে জমির মালিক রেজিয়া বেগমের সেজো ছেলে ভুক্তভোগী নুরশাদ আলীর বাড়ির পাশের বাগানে তিনটি আমগাছ ও ছয়টি কলা গাছ কেটে ফেলে ভাতজা আবু বাক্কার সিদ্দিক ও তার মা মইফুল বেগম। তখন রোজিয়া বেগমের সেজো ছেলে ও তার স্ত্রী দিলরুবা বেগম বাঁধা দিতে যায়। এসময় অভিযুক্ত মইফুল বেগম ও তার বড় ছেলে আবু বাক্কার তাদেরকে প্রাণনাশের হুমকি দেয় বলে সাধারণ ডায়েরিতে উল্লেখ হয়েছে।

উল্লেখ্য, বিরোধপূণ্য জমির প্রকৃত মালিক উপজেলার তালন্দ ইউনিয়নের নারায়নপুর গ্রামের মৃত সোলেমান আলীর স্ত্রী রেজিয়া বেগম (৮০)। এর ওয়ারিস গন হলেন ৭ ছেলে-মেয়ে। কিন্তু রোজিয়া বেগমের বড় ছেলে মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী মইফুল বেগম ও সন্তানরা এই জমির অর্ধেক নিজেদের দাবি করে আসছে। এই নিয়েই মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী ও সন্তানের সাথে অন্য ওয়ারিসগনের মধ্যে বিরোধ চলে আসছে। আরো উল্লেখ্য, ওই জমিতে মা রেজিয়া বেগমের অনুমতি সাপেক্ষ্যে বেশ কয়েক বছর ধরে সেজো ছেলে নুরশাদ আলী চাষাবাদ করে আসছে। কিন্তু মঙ্গলবার দুপুর ২টার দিকে হঠাৎ করে নুরশাদের বড় ভাবী (ভাইয়ের স্ত্রী) ও ভাতিজা পূর্ব শত্রুতার জের ধরে নুরশাদ আলীর বাড়ির পাশের বাগানে তিনটি আমগাছ ও ছয়টি কলা গাছ কেটে ফেলে।

এস/ আই