তানোরে খাদ্য গুদামে শুরু হয়নি আমন ধান সংগ্রহ

তানোর প্রতিনিধি:

রাজশাহীর তানোর পুরোদমে আমন ধান কাটা ও মাড়াই শুরু হলেও সরকারী ভাবে খাদ্য গুদামে ধান সংগ্রহ শুরু হয়নি। এ নিয়ে কৃষকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

গতকাল সোমবার পর্যন্ত এক ছটাক ধান কৃষকদের কাছ থেকে সংগ্রহ করেননি তানোরের দুইটি খাদ্যগুদাম।

খোলা বাজারে ধানের দাম কম। এলাকার কৃষকরা আশায় আছেন সরকারী ভাবে ধান খাদ্যগুদামে কিনলে কিছুটা হলেও বেশি দাম পাবেন। কিন্তু কৃষকরা জমি থেকে ধান কেটে মাড়ায় করে কম দামে বাজারে বিক্রি করতে হচ্ছে।

তানোর পৌর এলাকার গোল্লাপাড়া গ্রামের কৃষক আব্দুল সালাম মন্ডল, নূর মোহাম্মদ ও বেলপুকুর গ্রামের কৃষক মামুন, খলিলুর রহমান, আমশো গ্রামের আলফাজ উদ্দীন বলেন, খোলা বাজারে ধানের দাম সুমন সরর্ণা ৭১০ টাকা, একান্ন ধান ৬৯০ টাকা বাজার দর যাচ্ছে। অন্যান্য এলাকায় সরকারী ভাবে ধান ক্রয় করা হলেও তানোরে এখন পর্যন্ত খাদ্যগুদামে ধান সংগ্রহ শুরু হয়নি। সরকারী ভাবে ধান বিক্রি করতে পারলে আমাদের লাভ হতো।

তানোর কামারগাঁ খাদ্যগুদামের কর্মকর্তা ওসিএলএসডি নয়ন কুমার সরকার ও তানোর খাদ্যগুদামের কর্মকর্তা ওসিএলএসডি তারেকুজ্জামান বলেন, বৃহস্পতিবার আমাদের মিটিং হয়েছে। সরকারী ভাবে ২৬ টাকা কেজি দরে কৃষকদের কাছ থেকে ধান কেনা হবে।

তানোর উপজেলা নিবার্হী কর্মকর্তা নাসরিন বাবু বলেন, আমরা মিটিং করেছে কিভাবে ধান কৃষকদের কাছ থেকে কেনা যায়। সরকারী ভাবে ধান সংগ্রহ কবে শুরু হবে তা আপনারা জানতে পারবেন।