তানোরে ইউপি সদস্যের ৬৫টি ফলজ গাছ কেটে ফেললো দুর্বৃত্তরা

তানোর প্রতিনিধি:
রাজশাহীর তানোরে রাতের আধারে আব্দুল লতিব এর প্রায় ৬৫ টি ফলজ গাছ কেটে সাবাড় করে ফেলেছে দুর্বৃত্তরা। বুধবার দিবাগত রাতে উপজেলার বহরইল গ্রামের আব্দুল লতিবের বাগানে এ ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। আব্দুল লতিব বাধাইড় ইউপির ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য ( মেম্বার)।

এ ঘটনায় ইউপি সদস্য আব্দুল লতিব গতকাল বৃহস্পতিবার দুপুরে তানোর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার বাধাইড় ইউপির বহরইল গ্রামের ভান্দাল মৌজার তফসিল খতিয়ান ভুক্ত দুই বিঘা জমির উপরে দুই বছর আগে ৪০ টি ভাল মানে লিচু ও ২৫টি আমরুপালি বড় সাইজের গাছ রোপন করেছিলেন। বুধবার রাতে দুর্বৃত্তরা গাছ গুলো কেটে ফেলে যাই। এতে করে প্রায় ৮০ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেন।

গাছের মালিক আব্দুল লতিব মেম্বার বলেন,আমি গ্রামে সালিস-বিচার করে থাকি নিরপক্ষ ভাবে। হয়তো কোন পক্ষ বিষয়টি মেনে নিতে না পেরে আমার গাছের সঙ্গে শত্রতা করেছে। আমি আইনের আশ্রয় নিয়েছি।

তিনি আরো বলেন,লিচু গাছগুলো অনেক ভাল মানের জাত। গত বছর থেকে লিচু ধরছে। এবারও অনেক মুকুল এসেছে। এমন গাছ কেটে ফেলাই আমার মনে অনেক কষ্ট হয়েছে। কাটা গাছের দৃশ্য দেখে চোখের পানি চলে এসেছে।

তানোর থানা অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) রাকিবুল হাসান বলেন,ইউপি সদস্যের বাগানে গাছ কাটে ফেলার বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত করে দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স/অ