তাঁবু থেকে শিশু ‘অপহরণ’, তিন সপ্তাহ পর সুস্থ উদ্ধার

পারিবারিক ভ্রমণের সময় তাঁবু থেকে নিখোঁজ হয়ে যায় চার বছরের মেয়ে। অস্ট্রেলিয়ার পশ্চিম উপকূলে প্রত্যন্ত এলাকা থেকে শিশুটি নিখোঁজ হওয়ার পর ধারণা করা হচ্ছিল, এটি অপহরণের ঘটনা। প্রায় তিন সপ্তাহ পর শিশুটিকে সুস্থ ও অক্ষত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। তবে, এ ব্যাপারে তদন্ত অব্যাহত আছে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া পুলিশের ডেপুটি কমিশনার কল ব্লাঞ্চ বলেছেন, উপকূলবর্তী এলাকা কারনারভান থেকে শিশু ক্লিউ স্মিথকে উদ্ধার করা হয়েছে। বুধবার তাকে উদ্ধার করা হয়। এর আগে সকালে এক ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

জানা গেছে, কারনারভান থেকে ৭৫ কিলোমিটার উত্তরে ঘুরতে গিয়েছিল শিশুটির পরিবার। সেখানে ঘুমানোর তাঁবু থেকে শিশুটি নিখোঁজ হয়ে যায়। গত ১৬ অক্টোবরের ওই ঘটনায় নড়েচড়ে বসে পুলিশ। অবশেষে তাকে খুঁজে পাওয়া যায়।

শিশুটিকে দেখার পর একজন পুলিশ কর্মকর্তা জিজ্ঞেস করেন, তোমার নাম কী? উত্তরে শিশুটি বলে, আমার নাম ক্লিও। বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো আছে। এরই মধ্যে মা এলি স্মিথ ও সৎ বাবা জ্যাক গিবনের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে ক্লিওকে।

ক্লিও হারিয়ে যাওয়ার পর পুরো অস্ট্রেলিয়ার মানুষ এ ব্যাপারে উদ্বিগ্ন হয়ে পড়েছিল। ক্লিওকে খুঁজে বের করে দেওয়ার জন্য পুলিশকে ধন্যবাদ দিয়েছেন প্রধানমন্ত্রী স্কট মরিসন।

 

সূত্রঃ কালের কণ্ঠ