ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ জয়

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দলের নিরঙ্কুশ বিজয় হয়েছে। পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া সভাপতি এবং সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তারা উভয়েই নীল দলের পক্ষ থেকে নির্বাচন করেছেন।

বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত শিক্ষক সমিতির নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। একই দিন বিকাল সাড়ে ৫টায় ভোটগণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচন পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দল এবং বিএনপি ও জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল। সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যকরী পরিষদের ১৫ পদের ১৪টিতেই জয় পেয়েছে নীল দল। বিএনপিপন্থি শিক্ষকদের সাদা প্যানেলে জয় পেয়েছেন শুধু সহ-সভাপতি পদের প্রার্থী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান।

নীল দল থেকে বাকি প্রার্থীরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. খাদেমুল হক, কোষাধ্যক্ষ পদে হাজী মুহম্মদ মুহসিন হলের প্রভোস্ট অধ্যাপক মাসুদুর রহমান এবং সদস্য পদে ড. মোহাম্মদ জিয়াউর রহমান, ড. আবু জাফর মো. শফিউল আলম ভূইয়া, ড. মো. আমজাদ আলী, ড. মো. সাইফুল ইসলাম খান, ড. শারমিন মুসা, ড. মো. মাকসুদুর রহমান, অধ্যাপক মোহাম্মদ আলী আক্কাছ, ড. চন্দ্রনাথ পোদ্দার, ড. শরীফ আখতারুজ্জামান, মো. কামরুল হাসান।

সূত্র: যুগান্তর