ঢাবির ‘মিনি গেস্টরুমে’ ফের ছাত্রলীগের নির্যাতন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অপরাধ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের এক শিক্ষার্থী নির্যাতন করেছে ছাত্রলীগ কর্মীরা।

এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় ঢাবি সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী আবু তালিব।

তিনি জানান, বৃহস্পতিবার (১০ মার্চ) গভীর রাতে হলের ২০১ (ক) নম্বর কক্ষে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করেছেন ২০১৮-১৯ সেশনের সমাজকল্যাণ বিভাগের শেখ শান্ত আলম, ইসলামের ইতিহাস বিভাগের ইমদাদুল হক বাঁধন, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শাহাবুদ্দিন ইসলাম বিজয় এবং আইন বিভাগের নাহিদুল ইসলাম ফাগুন।

অপরাধ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের এ শিক্ষার্থী বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার পর আমাকে মিনি গেস্টরুম ডাকা হয়। একপর্যায়ে সামান্য একটা ভুলের কারণে আমাকে হাতে না ধরে মুখে সিগারেট খাইতে বাধ্য করে। আমি খেতে না চাইলে অকথ্য ভাষায় গালিগালাজ করে তারা। যদি সিগারেট না খাই তাহলে রুমের ভেতর বসিয়ে রেখে সিগারেট খাওয়ানোর থ্রেট দেয়। বাধ্য হয়ে সিগারেট খেতে গিয়ে হাতে ধরতে চাইলে স্টাম্প দিয়ে হাতে আঘাত করে। জোর করে সিগারেট খাওয়ানোর পাশাপাশি আমার শারীরিক গঠন ও হাঁটাচলা নিয়ে মাদকাসক্ত হিসেবে ব্লেম দেয় এবং বকাবকি করে। শান্ত মুখে সিগারেট দিয়ে তাতে আগুন লাগিয়ে টানতে বলে। একপর্যায়ে সিগারেটের ধোঁয়ার কারণে আমি নিঃশ্বাস নিতেও পারিনি।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন