মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ, তীব্র যানজটে নাকাল মানুষ

আসন্ন ঈদুল আজহা কেন্দ্র করে মহাসড়কে ঘরমুখো পরিবহনের চাপ বেড়েছে। এ ছাড়া দফায় দফায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ ও সিরাজগঞ্জ অংশে পরিবহন চলাচলে বাধার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীসাধারণ।

স্থানীয় সূত্র জানায়, ঈদযাত্রায় অতিরিক্ত যানবাহনের চাপে ফলে বঙ্গবন্ধু সেতুপূর্ব থেকে টাঙ্গাইলের সদর উপজেলার আশেকপুর পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। অন্যদিকে সেতুর পশ্চিম পাড় থেকে মহাসড়ক বর্ধিতকরণের কাজ চলমান থাকায় সেখানে সৃষ্টি হওয়া যানজট গিয়ে ঠেকেছে টাঙ্গাইলে। এতে ভোগান্তিতে পড়েছে যানবাহনের চালক-হেলপার ও যাত্রীরা।

অপরদিকে, গতকাল শনিবার (১৭ জুলাই) ভোরে বঙ্গবন্ধু সেতুপূর্ব ও পশ্চিমে গাড়ি আটকা থাকায় দুই বার টোল আদায় বন্ধ রাখে কর্তৃপক্ষ। এতে ভোর থেকে ঢাকা-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের ২৩ কিলোমিটার এলাকাজুড়ে যানজট দেখা যায়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, লকডাউন শিথিল ও আসন্ন ঈদ কেন্দ্র করে মহাসড়কে পরিবহনের চাপ বেড়েছে। শনিবারও সারাদিন মহাসড়কের টাঙ্গাইলের রাবনা বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব পর্যন্ত পরিবহন চলেছে ধীরগতিতে। তবে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

 

সুত্রঃ কালের কণ্ঠ