ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ, চন্দ্রায় যানজট

সিল্কসিটি নিউজ ডেস্ক :

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বাড়ছে যাত্রী ও যানবাহনের চাপ। এতে মহাসড়কের গাজীপুরের চন্দ্রায় কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানজট দেখা দিয়েছে। ভোগান্তিতে পড়েছে ঈদে ঘরে ফেরা মানুষ।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে ঈদে ঘরে ফেরা মানুষের উপস্থিতি বাড়তে থাকে। পাশাপাশি মহাসড়কে যানবাহনের উপস্থিতি বাড়তে থাকায় দীর্ঘ যানজটের তৈরি হয়েছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সাভারের কবিরপুর থেকে কালিয়াকৈর পর্যন্ত ছয় কিলোমিটার এলাকায় যানজট ছাড়িয়েছে।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, উত্তরবঙ্গের প্রায় ২০টি জেলার মানুষ যারা গাজীপুর, আশুলিয়া ও সাভার এলাকায় বসবাস করেন তারা চন্দ্রা হয়ে ঈদে বাড়ি যান। বৃহস্পতিবার সকাল থেকে মহাসড়কে যাত্রী ও যানবাহনের উপস্থিতি তুলনামূলক বেশি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যান ও যাত্রী উপস্থিতি বাড়তে থাকে। এতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ছয় কিলোমিটার এলাকাজুড়ে যানজটের তৈরি হয়েছে। বাসগুলো মহাসড়কের পাশে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে যাত্রী তুলার কারণে যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন যাত্রীরা।

চন্দ্রায় ওয়ালটন কারখানায় কাজ করেন সাইফুল ইসলাম। বৃহস্পতিবার দুপুর ১২টায় কারখানা থেকে বেরিয়ে পরিবার পরিজন নিয়ে রংপুরের উদ্দেশ্যে রওনা দেন। দীর্ঘ সময় তিনি চন্দ্রায় বাসের জন্য দাঁড়িয়ে থেকে উঠতে পারছিলেন না।

সাইফুল ইসলাম জানান, বছরের স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ ভাড়া দাবি করছে বাসগুলো। তারা দীর্ঘ সময় দাঁড়িয়ে যাত্রীদের সঙ্গে দরদাম করছে। এতে চন্দ্রায় বাসের দীর্ঘ সারি তৈরি হয়েছে। তারা যদি অল্প সময়ের মধ্যে যাত্রী নিয়ে বাস ছেড়ে যেতো তাহলে দীর্ঘ সারি তৈরি হতো না।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুস সাকিব খান জানান, হঠাৎ বাস ও যাত্রীর চাপ বেড়ে যাওয়ায় কিছুটা হিমশিম খেতে হচ্ছে। পুলিশের কয়েকশ সদস্য যান চলাচল নির্বিঘ্ন করতে কাজ করে যাচ্ছে। কিছুটা যানজট তৈরি হয়েছে। তবে অল্প সময়ের মধ্যে তা কেটে যাবে।