বৃহস্পতিবার , ১৮ জুলাই ২০১৯ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ড্রীম বাংলাদেশের উদ্যোগে রাজশাহীতে বৃক্ষরোপণ

Paris
জুলাই ১৮, ২০১৯ ৯:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

‘একটি গাছ একটি প্রাণ,এই নিয়ে গড়বো সবুজ-গ্রাম, সবুজের মাঝে সতেজ নিঃশ্বাস আমরা জোগাবো বিজয়ের আশ্বাস’ এই স্লোগানকে সামনে রেখে ড্রীম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’র উদ্যোগে রাজশাহীতে কলেজ পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় রাজশাহী কলেজের ইংরেজী বিভাগের সামনে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সময় সংগঠনের আহ্বায়ক শাহিনুর ইসলামের সভাপতিত্ব ও সাব্বির আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক মোহা. আব্দুল খালেক, রাজশাহী কলেজ অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ওয়াসিম মো মেজবাউল হক, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, সংগঠনের উপদেষ্টা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক দেবেন্দ্রনাথ রায়, রাজশাহী কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আনিসজ্জুামান (মানিক), পরিবর্তন চাই’র শিক্ষা বিষয়ক সম্পাদক ও বিভাগীয় সমন্বয়ক সাইফুল ইসলাম।

রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, গাছ লাগানো মহৎ কাজ। গাছ জীবন বাঁচাবে,গাছ পরিবেশ বাঁচাবে, গাছ দেশ বাঁচাবে। গাছ লাগতে হবে ও পরিচর্যা করতে হবে। এছাড়াও তিনি তরুণ সমাজকে সাংগঠনিক ও সামাজিক কাজে সম্পৃক্ত হওয়ার আহ্বান করেন এবং সংগঠনের সাফল্য কামনা করেন।

সংগঠনের উপদেষ্টা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক দেবেন্দ্রনাথ রায় বলেন, বর্তমান সময়ে জলবায়ু পরিবর্তন হচ্ছে, জলবায়ু পরিবর্তন মোকাবেলা ও সুন্দর ভাবে বেঁচে থাকার জন্য বৃক্ষরোপণ একান্ত প্রয়োজন।

পরিবর্তন চাই,র সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশকে যদি কেউ ভালো জায়গায় নিয়ে যেতে পারে, যদি নির্দিষ্ট করে জিজ্ঞেস করা হয় কোন জাতিগোষ্ঠী নিয়ে যেতে পারে,তাহলে বলবো তারাই নিয়ে যেতে পারবে যারা বর্তমান সময়ের নানান সংগঠনের সাথে যুক্ত আছে।

কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ‘ড্রিম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’র সদস্য আসাদুজ্জামান রাজু, আমিনুল ইসলাম, রিপন পারভেজ, সামিরা ইয়াসমিন, তাহেরা সুলতানা, বাপ্পি , রক্তিম, শনজিৎ কুমার, সজীব হোসাইন, শামীম রেজা, জাকারিয়া, জোবাইদা খাতুন, মোস্তাক হাসান, নাঈম শাহরিয়ার, রিপন আহমেদ, শিমুল হোসেন, রেজাউল ইসলাম, শাইখ তাসনিম জামাল, হিজবুল্লাহ, লিয়াকত আলী, রবিউল ইসলাম, শাহাজাহান আলম, তানজীন তামান্না, আশিকুর রহমান, আবু কাহার জুনায়েদ, আতিক হাসান, সাগর, জাহিদ হাসান, হাসিবুল ইসলা সহ প্রায় ৪০ জন ডিবিওয়াইও’র সদস্যবৃন্দ।

পরে নিউ গভ. ডিগ্রি কলেজ, রাজশাহী মডেল স্কুল এ্যান্ড কলেজ ও রাজশাহী কোর্ট কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর