শুক্রবার , ৩০ আগস্ট ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ডি ব্রুইনা থাকলেও বেলজিয়াম দলে নেই লুকাকু

Paris
আগস্ট ৩০, ২০২৪ ১০:২৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বেলজিয়ামের বর্তমান কোচ দমেনিকো তেদেস্কোর অধীনে খেলবেন না বলে কিছুদিন আগে জানিয়ে দিয়েছেন থিবো কোর্তোয়া। তাই নেশন্স লিগে তার না থাকাটাই নিশ্চিত ছিল। বেলজিয়ামের দল ঘোষণাতে ব্যতিক্রম কিছু ঘটেনি।

তেদেস্কোর ২৩ সদস্যের দলে কোর্তোয়ার নামও নেই।

তবে রিয়াল মাদ্রিদের গোলরক্ষক নিজ থেকে সরে গেলেও নেশন্স লিগের দলে জায়গা হয়নি বেলজিয়ামের বেশ কিছু তারকা ফুটবলের। যারা এ সময় ক্লাবের হয়ে মাঠ মাতাচ্ছেন তাদের মধ্যে অন্যতম ইয়ানিক কারাসকো, লিওনার্দো ত্রোসার্ড ও অ্যাক্সেল উইটসেলদের জায়গা হয়নি। 

অন্যদিকে নেশন্স লিগের প্রথম দুই ম্যাচে তার নাম না রাখার অনুরোধ করেছেন রোমেলু লুকাকু। গতকাল চেলসি থেকে নাপোলিতে যোগ দেওয়া লুকাকু জানান, ফিটনেস নিয়ে তার কাজ করতে হবে।

বছরের শেষ দিকে তাকে পাওয়ার আশা করছেন তেদেস্কো। তবে কেভিন ডি ব্রুইনাকে দলে রেখেছেন বেলজিয়াম কোচ। কিছুদিন আগে ডি ব্রুইনা জানিয়েছিলেন, তার বিশ্রামের প্রয়োজন। এমন মন্তব্যের পরেই তার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে গুঞ্জন ‍শুরু হয়েছিল।
তবে ৩৩ বছর বয়সী ম্যানচেস্টার সিটির অভিজ্ঞ মিডফিল্ডারকে হাতছাড়া করতে চাননি তেদেস্কো। 

ডি ব্রুইনাকে দলে রাখা এবং কারাসকো-ত্রোসার্ডদের না রাখার ব্যাখ্যায় তেদেস্কো বলেছেন, ‘তাদের দক্ষতা আমরা জানি তাই এই মুহূর্তে অন্যদের দেখতে পারি। আর কেভিন ব্যতিক্রম একজন। কেভিন আমাদের নেতা। মনে করি, কেভিনকে কেন্দ্র করে আমরা তরুণদের বেড়ে ওঠার সুযোগ দিতে পারি।

বেলজিয়াম দলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন জুলিয়েন ডুরানভিল। ১৮ বছর বয়সী এই ফরোয়ার্ড বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে খেলেন। আগামী ৬ সেপ্টেম্বর ইসরায়েলে বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বেলজিয়াম। দ্বিতীয় ম্যাচ ১০ সেপ্টেম্বর, হাঙ্গেরির বিপক্ষে।

গোলরক্ষক : কোয়েন ক্যাসটিলস, থমাস কামিনস্কি, ম্যাটজ সেলস।

ডিফেন্ডার : থমাস মেউনিয়ার, আর্থুর থিয়েট, কোনি ডি উইন্টার, টিমোথি ক্যাসট্যান, জেনো ডিবাস্ট, ম্যাক্সিম ডি কাইপার, উটস ফায়েস।

মিডফিল্ডার : কেভিন ডি ব্রুইনা, জুলিয়েন ডুরানভিল, আর্নে এঙ্গেলস, ওরেল মানগালা, আমাদৌ ওনানা, ইউরি টিয়েলমান্স, আর্থুর ভার্মারেন, অ্যালেক্সিস সায়েলেমায়েকার্স।

ফরোয়ার্ড : জোহান বাকায়োকো, চার্লস ডি কেটেলায়ের, জেরেমি ডোকু, দোদি লুকবাকিও, লোয়িস ওপেন্দা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা