ডিবি পুলিশের পোশাক পরেই গাড়ী তল্লাশির নামে মতিহারে ১৭ লাখ টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক:

ডিবি পুলিশের পোশাক পরেই গাড়ী তল্লাশির নামে রহমান জুটমিলের দুই কর্মকর্তার নিকট থেকে ১৭ লাখ টাকা ছিনিয়ে নেওয়া হয়। ছিনতাইয়ের শিকার রহমান জুটমিলের দুই কর্মকর্তা পুলিশকে এমনই তথ্য দিয়েছে। তারা হলেন, রহমান জুটমিলের হিসাবরক্ষক নয়ন ও ফিল্ড অফিসার পুনম।

রহমান জুট স্পিনিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফজলুর রহমান সিল্কসিটি নিউজকে বলেন, ‘ওই দুই কর্মকর্তা নগরীর ন্যাশনাল ব্যাংক থেকে ১৭ লাখ টাকা তুলে মতিহারের মাহেন্দ্রা এলাকায় অবস্থিত রহমান জুট স্পিনিং মিল যাচ্ছিলেন। ওই মিলে সেখানে প্রায় ৯০০ থেকে ১০০০ কর্মকর্তা-কর্মচারীর সাপ্তাহিক বেতন দিতে টাকাগুলো নিয়ে যাওয়া হচ্ছিল। সকাল সাড়ে ১০টার দিকে প্রতিষ্ঠানের দুই কর্মকর্তাকে সাড়ে ১৭ লাখ টাকার একটি চেক দিয়ে টাকা তুলে মিলে পৌঁছে দিতে মিলের মালিক ফজলুর রহমান।

এরপর তারা নগরীল ন্যাশনাল ব্যাংক থেকে টাকা নিয়ে সকাল ১১টার দিকে রওনা দেন মিলের উদ্দেশ্যে। প্রতিষ্ঠানের একটি পিকআপে করে মিলের দিকে যাচ্ছিলেন তারা। তাদের বহনকৃত পিকআপটি হরিয়ান গ্রাম পার হয়ে বিলের মধ্যে মা ভাটার নিকট পৌাঁছামাত্র ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাড়ি থামানো হয়।

এরপর পুলিশ পরিচয়ধারী ছিনতাইকারীরা গাড়ি তল্লাশি শুরু করে। এরপর তারা টাকার ব্যাগ নিয়ে দুটি মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।

মতিহার থানার ওসি মেহেদি হাসান জানান, জুটমিলের টাকা নিয়ে যাওয়া রহমান জুটমিলের হিসাবরক্ষক নয়ন ও ফিল্ড অফিসার পুনমকে ও গাড়ির চালককে থানায় ডেকে জিজ্ঞাসাবদ করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

স/আর