ডিউটি আওয়ার শেষ, মাঝপথেই প্লেনের জরুরি অবতরণ পাইলটের; অতঃপর…

কাজ করার নির্ধারিত সময় (ডিউটি আওয়ার) শেষ। তাই মাঝপথেই প্লেনের জরুরি অবতরণ করেন পাকিস্তানি এক পাইলট। এরপর প্লেন চালাতে অস্বীকার করেন তিনি। এই শুনে রেগে আগুন যাত্রীরা। আর তা নিয়েই ব্যাপক শোরগোলের সৃষ্টি হয় বিমানবন্দরে।  নেটমাধ্যমে ভাইরাল এই ঘটনা ইতোমধ্যেই হাসির রোল তুলেছে।

জানা গেছে, রবিবার দিন পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ)- এর ‘পিকে-৯৭৫৪’ একটি ফ্লাইট সৌদি আরবের রিয়াধ থেকে উড্ডয়ন করে। ইসলামাবাদে অবতরণ করার কথা ছিল ওই প্লেনের। তবে খারাপ আবহাওয়ার কারণে পাইলট প্লেনটি সৌদি আরবেরই দাম্মামে অবতরণ করাতে বাধ্য হন।

আবহাওয়ার পরিস্থিতি ঠিক হলে ওই পাইলট, বিমানটি চালাতে অস্বীকার করেন। তিনি দাবি করেন, তার দৈনিক কাজ করার সময়সীমা (ডিউটি আওয়ার) শেষ হয়ে গেছে। অন্যদিকে, যাত্রীরাও প্লেন থেকে নামতে অস্বীকার করেন এবং তাদের যাত্রাপথে বিলম্ব হওয়ার কারণে প্রতিবাদ শুরু করেন। পরিস্থিতি ক্রমশই হাতের বাইরে চলে গেলে তা নিয়ন্ত্রণে আনতে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের ডাকা হয়।

অবশেষে কর্তৃপক্ষের পক্ষ থেকে আটকে পড়া যাত্রীদের একটি হোটেলে থাকার ব্যবস্থা করা হয়।

এই প্রসঙ্গে পিআইএ-এর একজন মুখপাত্র বলেন, “একজন পাইলটের বিশ্রামের প্রয়োজন। কারণ এটি প্লেন নিরাপত্তার জন্য প্রয়োজনীয়। সমস্ত যাত্রীরা ইসলামাবাদ বিমানবন্দরে রাত ১১ টায় পৌঁছাবেন, ততক্ষণ পর্যন্ত তাদের হোটেলে থাকার ব্যবস্থা করা হয়েছে।”

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন