রবিবার , ১৯ ডিসেম্বর ২০২১ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ডা. মুরাদের বিরুদ্ধে বিএনপির মামলার আবেদন খারিজ

Paris
ডিসেম্বর ১৯, ২০২১ ৯:৫০ অপরাহ্ণ

বিএনপি নেতার নাতনিসহ নারীদের নিয়ে অশালীন মন্তব্য করায় সদ্য সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে ঝালকাঠির আদালতে করা মানহানি মামলার আবেদন খারিজ করে করা হয়েছে।

আজ রোববার (১৯ ডিসেম্বর) সকালে জেলা বিএনপির আহ্বায়ক ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি সৈয়দ হোসেন বাদী হয়ে ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করেন। বিচারক আবুল কালাম আজাদ শুনানি শেষে আবেদনটি খারিজ করে দেন।

বাদীর আইনজীবী ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন।

আদালত সূত্র জানায়, নারীর প্রতি অমর্যাদাকর, অশালীন বক্তব্য ও বিদ্বেষ সৃষ্টি করায় মুরাদ হাসানের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করা হয়। যে অভিযোগ আনা হয়েছে তা এ আদালতের ভৌগলিক এলাকার বাইরের ঘটনা এবং আবেদনকারী এ ঘটনায় সরাসরি সংক্ষুব্ধ হওয়ার সুযোগ নেই বলে আদালত মামলার আবেদন খারিজ করে দেন।

সম্প্রতি নাহিদ রেইনস নামে একটি ফেসবুক পেজ থেকে লাইভে এসে বিএনপি নেতার নাতনিকে নিয়ে অশালীন মন্তব্য করেন মুরাদ হাসান। এরপর এক নায়িকার সঙ্গে তার আপত্তিকর কথোপকথনের একটি অডিও ফাঁস হয়। এ নিয়ে সমালোচনার মধ্যে প্রধানমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন। গত ৭ ডিসেম্বর পদত্যাগ করেন মুরাদ।

বাদীর আইনজীবী ঝালকঠি জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন জানান, মামলার আবেদন গ্রহণ না করায় তারা সংক্ষুব্ধ। এ ব্যাপারে উচ্চ আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তারা।

মামলার আবেদনকালে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট নাসিমুল হাসান, শামীম আলম বাবু, মিজানুর রহমান মুবিন, মুশফিকুর রহমান বাবু ও তরিকুল ইসলাম।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - রাজনীতি