ট্রেনের ধাক্কায় ২০ ফুট দূরে আছড়ে পড়ল প্রাইভেটকার, নিহত ১

নরসিংদীর পলাশ উপজেলায় ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে ২০ ফুট দূরে আছড়ে পড়ল প্রাইভেটকার। এতে ইউসুফ আলী (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন।

শুক্রবার রাত পৌনে ১টার দিকে ঘোড়াশাল রেলওয়ে স্টেশনের চামড়াব রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছেন ঘোড়াশাল রেলওয়ে স্টেশন মাস্টার মো. গোলাম মোস্তফা।

নিহত মো. ইউসুফ আলী শিবপুর উপজেলার দত্তেরগাঁও এলাকার  বাসিন্দা। আহত বাকি চারজন একই এলাকার। তারা সবাই প্রাইভেটকারের যাত্রী ছিলেন।

রেলওয়ে পুলিশ ও স্থানীয়রা জানায়, রাত পৌনে ১টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী ‘তূর্ণ নিশিতা এক্সপ্রেস’ ট্রেনটি ঘোড়াশাল রেলওয়ে স্টেশন অতিক্রম করছিল। একই সময় স্টেশনের পূর্ব পাশের ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিল একটি প্রাইভেটকার। ট্রেন দ্রুতবেগে এসে প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসটি ২০ ফুট দূরে রেললাইনের পাশে ছিটকে পড়ে।
এতে ঘটনাস্থলেই ইউসুফ আলী মারা যান এবং চারজন গুরুতর আহত হন।

রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে পাঠায়। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। রেলওয়ে পুলিশ গিয়ে নিহত ইউসুফ আলীর লাশ উদ্ধার করে।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইমায়েদুল জাহেদী বলেন, প্রাইভেটকারটিতে ছয়জন ছিলেন। তারা সিঙ্গাপুরগামী একজনকে নিয়ে ঘোড়াশাল রেলক্রসিং হয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন। পথে এই দুর্ঘটনা ঘটে। ভাগ্যক্রমে শুধু বিদেশগামী যাত্রী সুস্থ আছেন। নিহতের লাশ নরসিংদী সদর হাসপাতালের মর্গে রয়েছে।

তবে রেলক্রসিংটি অরক্ষিত থাকায় এই দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানান।

 

সূত্রঃ যুগান্তর