রবিবার , ৫ মার্চ ২০১৭ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ট্রাম্প সমর্থক ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ

Paris
মার্চ ৫, ২০১৭ ৬:০০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের বারকেলে শহরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ও প্রতিবাদী বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

বারকেলে শহরটি বামপন্থিদের শহর হিসেবে পরিচিত।

শনিবার যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে ট্রাম্পের সমর্থন সমাবেশ ও র‌্যালি করে তার সমর্থকরা।

বারকেলের একটি পার্কে উভয় পক্ষের লোকজন একে অপরের ওপর হামলা চালায়। কাঠের লাঠি দিয়ে মাথার আঘাত করতে থাকে তারা। এ সময় কিছু দূরে দাঙ্গা পুলিশ দাঁড়িয়ে থাকলেও ট্রাম্পের সমর্থকরা প্রতিপক্ষের ওপর পিপার স্প্রে ছিটিয়ে দেয়।

ট্রাম্প-সমর্থক জনতার হাতে আমেরিকার পতাকা ছিল। প্রতিপক্ষের বিক্ষোভকারীরা কালো পোশাকে বিক্ষোভে অংশ নেয়। ট্রাম্পের সমর্থকরা তাদের বিক্ষোভকারীদের মুখোমুখি হয়। এক প্রবীণ ট্রাম্প-সমর্থক মাথায় আঘাত পান এবং মাটিতে লুটিয়ে পড়েন।

‘স্প্রিট অব আমেরিকা’ নামে একটি সংগঠন ট্রাম্পের সমর্থনে শনিবার যুক্তরাষ্ট্রের ৫০ রাজ্যের মধ্যে ২৮টিতে সমাবেশ করে। ২০ জানুয়ারি ট্রাম্পের শপথ গ্রহণের পর ওয়াশিংটনের রাস্তায় ও আমেরিকাজুড়ে তার বিরুদ্ধে যে বিক্ষোভ হয়েছিল, তার চেয়ে কমসংখ্যক লোক অংশ নেয় ট্রাম্পের সমর্থনে ডাকা এই সমাবেশে।

গাইস ফর ট্রাম্প নামে সংগঠনের প্রেসিডেন্ট পিটার বুকিন শনিবার ওয়াশিংটনে ট্রাম্পের সমর্থনে সমাবেশের আয়োজন করে। তিনি বলেন, বিক্ষোভের জন্য অনেক বিক্ষুব্ধ গোষ্ঠী আছে কিন্তু আমরা মনে করি আমাদের সমর্থন দেখিয়ে যাওয়া (ট্রাম্পের প্রতি) গুরুত্বপূর্ণ।

ট্রাম্পের সমর্থনে বিভিন্ন শহর ও নগরে যে সমাবেশ হয়েছে, তাতে লোক সমাগম ছিল হাতে গোনা। সমর্থনকারীদের সংখ্যা হাজার ছাড়ায়নি কোথাও। কিন্তু ট্রাম্পবিরোধী বিক্ষোভে লাখ লাখ মানুষ জমায়েত হন।

সূত্র: রাইজিংবিডি

সর্বশেষ - আন্তর্জাতিক