বৃহস্পতিবার , ২৮ সেপ্টেম্বর ২০১৭ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ট্রাম্পের অভিযোগ প্রত্যাখ্যান জাকারবার্গের

Paris
সেপ্টেম্বর ২৮, ২০১৭ ১১:৪৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পক্ষপাতিত্বের যে অভিযোগ এনেছেন, তা প্রত্যাখ্যান করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

ট্রাম্পের অভিযোগ, ফেসবুক সব সময় তার বিরোধিতা করেছে। কিন্তু এ অভিযোগ মানতে রাজি নন জাকারবার্গ।

ফেসবুকের বিরুদ্ধে আঁতাতের অভিযোগ এনে প্রেসিডেন্ট ট্রাম্প টুইটারে এই সামাজিক যোগাযোগ মাধ্যমটিকে ‘ট্রাম্প-বিরোধী’ হিসেবে ব্র্যান্ডিং করছেন। এর আগে ওয়াশিংটন পোস্ট ও নিউ ইয়র্ক টাইমসের বিরুদ্ধেও এমন অভিযোগ করেন ট্রাম্প।

২০১৬ সালের নির্বাচনে রাশিয়ান হস্তক্ষেপের তদন্তে থাকা কংগ্রেশনাল তদন্তকারীদের কাছে ৩ হাজার রাজনৈতিক বিজ্ঞাপন হস্তান্তর করতে যাচ্ছে ফেসবুক। নির্বাচনের আগে ও পরে বিজ্ঞাপনগুলো রাশিয়ানরা কিনেছিল বলে বিশ্বাস করে ফেসবুক কর্তৃপক্ষ।

নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ তদন্তে ফেসবুক, গুগল ও টুইটার কর্তৃপক্ষকে যুক্তরাষ্ট্রের সিনেট ইন্টেলিজেন্স কমিটির সামনে ১ নভেম্বর হাজির হতে বলা হয়েছে। আমন্ত্রণ পাওয়ার কথা নিশ্চিত করেছে ফেসবুক ও গুগল। কিন্তু তারা সিনেটে হাজির হবে কিনা, সে বিষয়ে এখনো কিছু জানায়নি।

ট্রাম্পের সমালোচনার প্রতিক্রিয়ায় এক পোস্টে জাকারবার্গ বলেছেন, তিনি সব ধরনের চিন্তাভাবনার একটি প্লাটফর্ম তৈরি করেছেন। সমস্যাযুক্ত বিজ্ঞাপন বাদে মানুষের কণ্ঠ তোলার প্লাটফর্ম হিসেবে এবং নির্বাচনী প্রার্থীদের সরাসরি ভোট চাওয়ার মাধ্যম হিসেবে ও লাখ লাখ মানুষের ভোট দেওয়ায় সাহায্য করতে ফেসবুক কাজ করেছে।

তথ্যসূত্র : রাইজিংবিডি

সর্বশেষ - আন্তর্জাতিক