টেস্টে তামিম ফেরায় সুজনের স্বস্তি

প্রেটিয়াদের বিপক্ষে টেস্ট দলে তামিম ইকবাল ফেরায় স্বস্তিতে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তার মতে ওপেনিংয়ে বাংলাদেশের শক্তি বাড়বে।

শনিবার (২৬ মার্চ) গণমাধ্যমে সুজন বলেন, ‘তামিমের ফেরা অনেক বড় ব্যাপার। এরকম অভিজ্ঞ ও সিনিয়র খেলোয়াড় দলে থাকা সবসময়ই ভালো। তামিম রান করলে আমাদের জন্য সহজ হয়ে যায়। আমি আশা করি তামিমের অভিজ্ঞতা কাজে লাগাবে।’

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ ৬টি টেস্ট খেলে। তার মধ্যে তামিম ৫টিতেই ছিলেন একাদশে। এতে ২৩.১০ গড়ে করেছেন ২৩১ রান। সুজন জানান তার অভিজ্ঞতা কাজে লাগবে দক্ষিণ আফ্রিকার মাটিতে।

 

‘দক্ষিণ আফ্রিকার কন্ডিশনে খেলার অভিজ্ঞতা অন্যদের চেয়ে মুশফিক-তামিমেরই বেশি। কন্ডিশন স্বাগতিকদের পরিচিত। সহজ কিছু হবে না আমরা জানি। টেস্ট সিরিজ অনেক কঠিন হবে। তারপরও আমরা মোকাবেলা করতে প্রস্তুত। আগে আমরা ভালো ছিলাম না, এখন তো আমরা ভালো দল। আমাদের সেই বোলিং অ্যাটাক আছে, ব্যাটসম্যানরা আছে। এই কন্ডিশনে ভালো করতে পারি সেই বিশ্বাসটা থাকতে হবে।’

অন্যদিকে, পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে সাকিব আল হাসানের প্রয়োজনীয়তা অনুভব করছেন তিনি। সুজনের মতে সাকিব না থাকলে টিম সাজানো কঠিন।

৩১ মার্চ থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ৮ এপ্রিল থেকে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন